মানিকছড়িতে ৩২ কোটি টাকা ব্যয়ে নির্মিত ১৫ প্রকল্পের উদ্বোধন


admin প্রকাশের সময় : নভেম্বর ১৩, ২০২৩, ৮:৫৮ অপরাহ্ন /
মানিকছড়িতে ৩২ কোটি টাকা ব্যয়ে নির্মিত ১৫ প্রকল্পের উদ্বোধন

 

প্রতিনিধি: খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, দেশে নির্বাচন আসলেই বিএনপি- জামাত মিলে দেশের গণতান্ত্রিক পরিবেশ নষ্ট করার জন্য উঠে পড়ে লাগে। তাঁরা জনগণের ওপর আস্থা হারিয়ে বিদেশীদের কাছে নালিশবাজি শুরু করে। বিদেশীদের নিয়ে ষড়যন্ত্র করে দেশের ব্যবসা-বাণিজ্য ধ্বংস করার পাঁয়তারা চালাচ্ছে। সহিংসতাকারীরা কখনো দেশের মিত্র হতে পারে না। তাঁরা দেশের শত্রু। দেশ নিরাপদ রাখতে হলে আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

১৩ নভেম্বর মঙ্গলবার বিকেলে মানিকছড়ি শিশুপার্ক প্রাঙ্গনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড-এর অর্থায়নে ৩২ কোটি টাকা ব্যয়ে সম্পন্ন ১৫টি প্রকল্প উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি জয়নাল আবেদীন।

সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা আরো বলেন, বঙ্গবন্ধু জীবদ্দশায় পাহাড়ের মানুষের জন্য প্রত্যাশিত অবকাঠামোগত উন্নয়ন সাধনের জন্য এই বোর্ড প্রতিষ্ঠার চিন্তা করেছিলেন। জিয়া-এরশাদ আমলে এই বোর্ডকে নাম মাত্র উন্নয়ন বরাদ্দ দেয়া হতো। এখন সেই বোর্ড প্রতি অর্থ বছরে নিয়মিত বরাদ্দ এবং প্রকল্প বরাদ্দ মিলে হাজার কোটি টাকার কাজ করছে। শিক্ষ-সংস্কৃতি- ক্রীড়া, সমাজকল্যাণ, সোলার, মিশ্র ফলবাগান, উদ্যোক্তা বিনিয়োগসহ নানা খাতে পার্বত্য জেলার প্রতিটি মৌজায়-গ্রামে বোর্ডের উদ্যোগ দৃশ্যমান। ভৌগলিক কারণে যেখানে আগামী কয়েক বছরের মাথায় বিদ্যুৎ পৌঁছানো কষ্টকর হবে; সেসব প্রত্যন্ত গ্রামের-জনপদে ৪২ হাজার সোলার সিস্টেম দেয়া হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার রক্তিম চৌধুরী, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সা. সম্পাদক এম. এ. জব্বার, খাগড়াছড়ি আইনজীবি সমিতির সভাপতি এড. আশুতোষ চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র নির্বাহী প্রকৌশলী মো. মুজিবুল আলম, জেলা পরিষদ সদস্য নিলোৎপল খীসা, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও মানিকছড়ি সদর ইউপি চেয়ারম্যান শফিকুর রহমান ফারুক, জেলা মহিলা আওয়ামীলীগের সা. সম্পাদক ও জেলা পরিষদ সদস্য শাহিনা আক্তার, মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগ সা. সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মো. মাইন উদ্দিন, মানিকছড়ি থানার অফিসার ইনচার্জ আনছারুল করিম, জেলা যুব মহিলা লীগ’র সভাপতি বিউটি রানী ত্রিপুরাসহ এলাকার বিভিন্ন শ্রেণী – পেশার গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।