মানিকছড়িতে ভাষা শহীদদের স্মরণে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন


admin প্রকাশের সময় : ফেব্রুয়ারি ২১, ২০২৪, ১০:০১ অপরাহ্ন /
মানিকছড়িতে ভাষা শহীদদের স্মরণে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন

প্রতিনিধি: ২১শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে খাগড়াছড়ির মানিকছড়িতে শহীদ মিনারে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

দিনের প্রথম প্রহরে রাত ১২.০১ মিনিটে উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন ও উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা সাদিয়া নূরীয়ার উপস্থিতিতে সকল প্রশাসনিক কর্মকর্তা পুলিশ, উপজেলা আওয়ামীলীগ, বীর মুক্তিযোদ্ধা কমান্ড, শিক্ষাপ্রতিষ্ঠান, রাজনৈতিক দল, সামাজিক সংগঠনের পক্ষে ভাষা শহীদদের স্মরণে শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেন করেন।
অন্যদিকে সকাল ৭টায় উপজেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এসময় উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো. জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীনসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তপন কুমার চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, কৃষি কর্মকর্তা মো. কামরুল হাসান। উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা সাদিয়া নূরীয়ার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। বিশেষ অতিথি ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) শাহীনা নাছরিন, ওসি মোহাম্মদ ইকবাল উদ্দিন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শফিউল আলম চৌধুরী। ১৯৫২ সালের ভাষা আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এর তাৎপর্য তুলে ধরেন বক্তারা। পরে শিক্ষার্থীদের অংশ গ্রহণে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।