মাটিরাঙ্গা জোন কর্তৃক আর্থিক অনুদান ও শিক্ষা উপকরণ বিতরণ


admin প্রকাশের সময় : নভেম্বর ১৫, ২০২৩, ৮:৩২ অপরাহ্ন /
মাটিরাঙ্গা জোন কর্তৃক আর্থিক অনুদান ও শিক্ষা উপকরণ বিতরণ

মাটিরাঙ্গা প্রতিনিধি: মাটিরাঙ্গা জোন কর্তৃক মানবিক সহায়তা, আর্থিক অনুদান, শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও খেলাধূলা সামগ্রী বিতরণ সহ মেডিক্যাল ক্যাম্পেইন প্রদান করা হয়েছে। শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের লক্ষে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী মাটিরাঙ্গা জোন। সন্ত্রাস দমনের পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনীর মানব কল্যাণ কাজের অংশ হিসেবে খাগড়াছড়ির মাটিরাঙ্গার আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি মাটিরাঙ্গা জোনের উদ্যোগে চিকিৎসা সেবা বঞ্চিত হত-দরিদ্র ও দুস্থ প্রায় ৬’শতাধিক পাহাড়ি-বাঙ্গালীর মাঝে বিনামুল্যে স্বাস্থ্য সেবা প্রদান করা হয়েছে।

১৫ নভেম্বর বুধবার সকালে ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি মাটিরাঙ্গা জোন আওতাধীন বাংলাদেশ সেনাবাহিনীর নিয়মিত আর্থ-সামাজিক উন্নয়নমূলক কার্যক্রমের অংশ হিসেবে মাটিরাঙ্গা জোন হতে নতুনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ২ শত শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ এবং খেলাধূলা সামগ্রী প্রদান করেন, মাটিরাঙ্গা জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ কামরুল হাসান, পিএসসি, এবং জোন উপ-অধিনায়ক মেজর মোঃ মুরাদ হোসাইন, পিএসসি।
এসময় বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করেন, মাটিরাঙ্গা জোনের মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন সাইফুজ্জামান সায়ক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার শামিলাহ আজমাত (নাবিরা) এবং বেসরকারী দন্ত চিকিৎসক কাজী সালাউদ্দিন (শাকিল)।
এসময় পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী, নতুন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কীর্তি ভূষন ত্রিপুরা সহ সেনাবাহিনীর বিভিন্ন পদস্থ কর্মকর্তা ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন। মাটিরাঙ্গা জোন কর্তৃক স্থানীয় জনসাধারনের মাঝে এরকম মানবেতর কার্যক্রম ইতিবাচক সাড়া ফেলে। মাটিরাঙ্গা জোনের মানবিক কর্মকান্ডকে সাধুবাদ জানান স্থানীয়রা।
এসময় স্থানীয় পাহাড়ি-বাঙালি ৬’শতাধিক মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ঔষধ প্রদান করা হয়েছে। এছাড়াও মাটিরাঙ্গা জোন কর্তৃক দুই জন অসহায়কে চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা আর্থিক অনুদান দেওয়া হয়। মানবিক কর্মসূচীতে মাটিরাঙ্গা জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ কামরুল হাসান, পিএসসি বলেন, প্রত্যন্ত অঞ্চলের হত-দরিদ্র মানুষ সরকারি চিকিৎসা সেবা থেকে বঞ্চিত। তাই মানবিক কারণে আমরা তাদের দৌড়গড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দেওয়ার চেষ্টা করছি। বাংলাদেশ সেনাবাহিনী শুরু থেকে বিভিন্ন মানবেতর চাহিদা পরিপূরণের মাধ্যমে সাধারণ মানুষের পাশে আছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে। শেষে নতুন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দৃষ্টিনন্দন বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধা কর্নার এবং শেখ রাসেল কর্নার পরিদর্শন করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক। এসময় ফুলেল শুভেচ্ছা ও উত্তরীয় পরিয়ে জোন কমান্ডার কে বরন করে নেন স্কুল পরিচালনা কমিটি ও শিক্ষকমন্ডলী।