মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ খায়রুল আলমের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান


admin প্রকাশের সময় : আগস্ট ২০, ২০২৩, ৬:০৪ অপরাহ্ন /
মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ খায়রুল আলমের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

প্রতি‌নি‌ধিঃ খাগড়াছড়ি জেলাধীন মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পকনা কর্মকর্তার বিরুদ্ধে দূর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।  ২০ জুলাই রবিবার মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পকনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ খায়রুল আলমকে প্রত্যাহার ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিকে ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে রুপান্তরিত করার দাবিতে মাটিরাঙ্গা উপজেলার বিভিন্ন স্তরের জনসাধারণ মানববন্ধন করেন । মানববন্ধন শেষে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও সচিবের নিকট  স্মারকলিপি প্রদান করা হয়।

মানবন্ধনে বক্তরা অ‌ভি‌যোগ ক‌রে ব‌লেন, প্রায় ৩০ বছর বয়সী ২১ টি গাছ হাসপাতালের সৌন্দর্য বর্ধন ও  পরিবেশের ভারসাম্য করে আসছিল । সেই গাছগুলি  ডাঃ খায়রুল আলম উর্ধতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া গত ২৩, ২৪, ও ২৫ জুলাই/২০২৩ইং তারিখে পরিকল্পিতভাবে কেটে ফেলে হাসপাতাল এলাকার পরিবেশের ভারসাম্যের ক্ষতি করে। অথচ বর্তমান সরকার পরিবেশকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করার জন্য বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে। পরিবেশ বিনাশকারী ও নানা অনিয়মে জর্জরিত এ মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দীর্ঘ বছর ধরে দায়িত্বে থাকা (ভারপ্রাপ্ত) খায়রুল আলমকে ৭দিনে মধ্যে অপসারণসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

মানববন্ধনে বক্তরা আরও বলেন, জনসংখ্যা ও আয়তনের দিক থেকে  জেলার বৃহত্তম উপজেলা মাটিরাঙ্গা। যেখানে রয়েছে ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভা। মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১০ শয্যা বিশিষ্ট হওয়ায় অধিকাংশ রোগী বারান্দায় চিকিৎসা নিতে হচ্ছে। তাই মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেকে ১০ শয্যা হতে ৫০ শয্যা উন্নীত করণের দাবী জানাই।

মানববন্ধনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, সাংবাদিক ফোরাম, মাটিরাঙ্গা উপজেলা শাখার সভাপতি মোঃ আলী হোসেন,  এড্যাভোকেট মোঃ আবুল কালাম আজাদ, , সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, মাটিরাঙ্গা উপজেলার ছাত্রলীগ সভাপতি তাসলিম উদ্দিন রুবেল, মাটিরাঙ্গা পৌরসভার সাবেক ছাত্রলীগ সভাপতি মোঃ সাইফুল ইসলাম প্রমূখ।