মাটিরাঙ্গায় ১৯৮জন শিক্ষার্থীর মাঝে ট্যাব বিতরণ


admin প্রকাশের সময় : জুলাই ১০, ২০২৩, ৮:০৭ অপরাহ্ন /
মাটিরাঙ্গায় ১৯৮জন শিক্ষার্থীর মাঝে ট্যাব বিতরণ

 

মো: আরিফুল ইসলাম ঃ খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় মাধ্যমিক পর্যায়ের সরকারি ও এমপিওভুক্ত বিদ্যালয় নবম ও দশম শ্রেণির ১৯৮ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে স্মাট নাগরিক গঠনে জনশুমারি ও গৃহগণনায় ব্যবহৃত প্রধানমন্ত্রীর উপহারের ট্যাব বিতরণ করা হয়েছে।

৮জুলাই শনিবার সকাল ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিসংখ্যান অফিসের আয়োজনে এবং মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্ত্তীর সভাপতিত্বে প্রধানমন্ত্রীর উপহার মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের হাতে ট্যাব তুলে দেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কর্ফোস চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরনজয় ত্রিপুরা, সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, সদস্য সূদর্শী চাকমা, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো: আনিসুজ্জামান ডালিম, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান হাসিনা বেগম, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: জাকারিয়া, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা ।

স্বাগত বক্তব্য রাখেন,মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মো:মোহতাছিম বিল্লাহ।
মাটিরাঙ্গা উপজেলার ১৩টি শিক্ষা প্রতিষ্ঠানে সরকারি ও এমপিওভুক্ত বিদ্যালয় নবম ও দশম শ্রেণির ১৯৮ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে এসব ট্যাব বিতরন করা হয়েছে।
অন্যান্যের মাঝে মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসার মো:সবুর আলী, মাটিরাঙ্গা উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা সমাপন চাকমা, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো:হারুন উর রশীদ ফরাজী সহ উপজেলার বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধান, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষার্থীসহ রাজনৈতিক নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা ডিজিটাল বাংলাদেশ হয়ে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি। অনুষ্ঠানে শেষে, বনায়ন এর উদ্যেগে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ প্রাঙ্গণে বৃক্ষরোপন করেন প্রধান অতিথি এবং শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন জাতের গাছের চারা বিতরণ করা হয়েছে।