মহালছড়ি আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালন


admin প্রকাশের সময় : আগস্ট ১৫, ২০২৩, ৬:১৬ অপরাহ্ন /
মহালছড়ি আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালন
প্রতিনিধি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকীতে মহালছড়ি আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে কবিতা আবৃত্তি, দেয়ালিকা প্রকাশ ও এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৫ আগস্ট সকালে স্কুলের হলরুমে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
শুরুতেই জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর  প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তির কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়। তারপর শোক দিবসের কবিতা আবৃত্তি প্রতিযোগীতা হয়। এতে ৬ষ্ঠ হতে ১০ম শ্রেণির ছাত্রীরা অংশ গ্রহণ করে। প্রত্যেক শ্রেণি হতে একজন করে বিজয়ী নির্বাচিত করা হয়। ৬ষ্ঠ শ্রেণির তিষামনি চাকমা, ৭ম শ্রেণির মাসুমা আক্তার, ৮ম শ্রেণির সাইনুএ মারমা, ৯ম শ্রেণির আঁখি চাকমা ও ১০ম শ্রেণির উর্মি চাকমা পুরষ্কার লাভ করে।
আলোচনা সভায় সহকারী শিক্ষক চাইহ্লাউ মারমার সঞ্চালনায় স্কুলের প্রধান শিক্ষক মন্টু চাকমা সভাপতিত্বে বক্তব্য রাখেন সহকারী শিক্ষক বিমলেন্দু চাকমা, সহকারী প্রধান শিক্ষক শৈপল কান্তি চাকমা প্রমুখ। শিক্ষার্থীদের পক্ষ থেকেও বক্তব্য প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক প্রণয় পান্থ, সহকারী শিক্ষক পাইখইন মারমা, সহকারী শিক্ষক বিজন্তা চাকমা ও সহকারী শিক্ষক বৃন্দা মজুমদার।
আলোচনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭৫ সালে ১৫ আগস্টের স্মৃতিচারণ করা হয়। শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছেলেবেলা থেকে শুরু করে মৃত্যু পর্যন্ত সংক্ষিপ্ত ইতিহাস আলোচনায় তুলে ধরা হয়।
শেষে শেখ রাসেল দেয়ালিকা প্রকাশ করা হয়।