ব্যবসায়ী অপহরণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ সমাবেশ


admin প্রকাশের সময় : নভেম্বর ১৫, ২০২৩, ৮:৩৬ অপরাহ্ন /
ব্যবসায়ী অপহরণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ সমাবেশ

প্রতিনিধি:: ব্যবসায়ী মো: সফিকুল ইসলাম রাসেল (২৭) অপহরণের প্রতিবাদ ও মুক্তির দাবীতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে রাসেলকে অক্ষত অবস্থায় ৪৮ ঘণ্টার মধ্যে মুক্তির দাবিও জানানো হয়।

১৫ নভেম্বর বুধবার সকাল সাড়ে ৯টায় শহরের কল্যাণপুর রাস্তার মুখ থেকে বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্ত মঞ্চে এসে সমাবেশ করে। অপহৃত রাসেল খাগড়াছড়ির কল্যাণপুরের বাসিন্দা মো. বাচ্চু মিয়ার ৫ ছেলে ১ মেয়ের মধ্যে সে তৃতীয়। সে পেশায় একজন ব্যবসায়ী। ৯ নভেম্বর বৃহস্পতিবার দুপুরের পর তাকে খাগড়াছড়ির আট মাইল এলাকার রুচি চন্দ্র কারবারীপাড়া এলাকা থেকে অপহরণ করে দুস্কৃতিকারী।
বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, গত ৯ নভেম্বর নয় মাইল বাগান দেখতে যাওয়ার উদ্দেশ্যে ঘর থেকে বের হন শফিকুল ইসলাম রাসেল। এরপর থেকে আর ঘরে না ফেরায় বিভিন্ন মাধ্যমে খোঁজ খবর নেয়া শুরু করেন পরিবারের সদস্যরা। কোন ধরণের যোগাযোগ না পেয়ে সদর থানায় সাধারণ ডায়েরিও করা হয় পরিবারের পক্ষ থেকে। এর মধ্যেই শফিকুলের মোবাইল থেকে ফোন করে প্রায় দেড় লাখ টাকা মুক্তিপণ নেয়ার পর থেকে আর যোগাযোগ করা যায়নি।
এতে নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মজিদ,খাগড়াছড়ি জেলা ছাত্র পরিষদের সভাপতি সুমন আহমেদ, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সদস্য সচিব মাসম, ব্যবসায়ী ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।
সমাবেশ থেকে আগামী ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে ব্যবসায়ী শফিকুল ইসলাম রাসেলকে অক্ষত মুক্তির দাবী জানিয়ে প্রশাসনের কাছে জোর দাবী জানানো হয়। পরিবারের পক্ষ থেকে অপহরণকারীদের দাবীকৃত মোটা অঙ্কের মুক্তিপন দেওয়ার পরও রাসেলকে ফেরত না দেওয়ায় তার পরিবার ও স্থানীয়রা উদ্বেগ-উৎকন্ঠা ও ক্ষোভ প্রকাশ করে দ্রুত মুক্তি না দিলে কর্মসুচী থেকে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেওয়া হয়।