বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আলোচনা সভা


admin প্রকাশের সময় : মে ১৮, ২০২৪, ৯:১০ অপরাহ্ন /
বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আলোচনা সভা

 

জ্যোতি ত্রিপুরা : বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৮ মে সকাল ১১টায় ঢাকায় বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠি হয়। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ মামুনুর রশিদ খোকন ।
এ সময় উপস্থিত সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান, সহ-সভাপতি শাহনাজ পারভীন, সহ-সভাপতি মোহাম্মদ আলী লিটন, প্রচার সম্পাদক নাসির, সাংগঠনিক সম্পাদক মনি মোহন বসু, নুরুল ইসলাম, তামান্না, জাকির, লাইজু, রুনা লায়লা, রায়হান, তাহের, সালেহ উদ্দিন, মামুন, সেলিম, কেরামত,ইসমাইল, মান্নান, সাবিনা, আতিক,রফিকুল, পরেশ, মাহাবুব, সালাউদ্দিন, রফিক প্রমুখ। পার্বত্য জেলা থেকে প্রতিনিধি হিসেবে অংশ গ্রহন করেন পার্বত্য জেলা বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জ্যোতি ত্রিপুরা ও দেওয়ান পাড়া তারুণ্যের সংশ্তক বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আপ্রুশি মারমা প্রমূখ।
আলোচনা সভায় উপস্থিত শিক্ষক নেতারা বলেন, ২০১৩ সালের ৯ জানুয়ারী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষণার মাধ্যমে ২৬,১৯৩ টি এবং ২০১৭ সালে পার্বত্য জেলায় ইউএনডিপি পরিচালিত ২১০টি বিদ্যালয় শিক্ষকসহ জাতীয়করণ করা হয়। কিন্তু জাতীয়করণের জন্য বিদ্যালয় জরিপ করার সময় কিছু পরিসংখ্যান তথ্য ভুল থাকার কারনে বর্তমানে আরও কিছু সংখ্যায় বিদ্যালয় জাতীয়করণ থেকে বাদ পড়ে যায়। বাদপড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোকে জাতীয়করণের জন্য দীর্ঘ বছর ধরে শিক্ষকরা আন্দোলন করে আসছে। আন্দোলনের সময় সরকার পক্ষ থেকে জাতীয়করণের জন্য আশ্বাস দিলেও আজও কোন জাতীয়করণ হয়নি। তাই আগামী মহান জাতীয় সংসদ অধিবেশন শুরুর আগে ঢাকায় প্রেস ক্লাবের সামনে সারা বাংলাদেশের বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদেরকে নিয়ে মানববন্ধন করা হবে।