বিশ্বসাহিত্য কেন্দ্রের উদ্যোগে মহালছড়ি আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা


admin প্রকাশের সময় : ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ৬:৩০ অপরাহ্ন /
বিশ্বসাহিত্য কেন্দ্রের উদ্যোগে মহালছড়ি আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা

 

হালিমা আক্তার : বিশ্বসাহিত্য কেন্দ্র ভ্রাম্যমাণ লাইব্রেরি খাগড়াছড়ি ইউনিটের উদ্যোগে মহালছড়ি আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে সাংস্কৃতিক (গান) প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রায় ২০ জন শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে উখেই মারমা, করমিতা ত্রিপুরা ও ইশাদেবী চাকমা।
এসময় সেখানে ভ্রাম্যমাণ লাইব্রেরি খাগড়াছড়ি ইউনিটের কর্মকর্তা আজিম উদ্দীন, মহালছড়ি আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মন্টু চাকমা, সহকারী শিক্ষক সুকণ্ঠী মহাজনসহ অন্যান্য শিক্ষকমণ্ডলী উপস্থিত ছিলেন।

প্রধান শিক্ষক মন্টু চাকমা বলেন, ভ্রাম্যমাণ লাইব্রেরির কল্যাণে আমার শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের বই পড়ে জ্ঞানার্জন করছে। এছাড়া সাংস্কৃতিক কার্যক্রমে অংশ নিয়ে তাদের প্রতিভা বিকশিত করছে। এজন্য তিনি ভ্রাম্যমাণ লাইব্রেরি খাগড়াছড়ি ইউনিটকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

লাইব্রেরি কর্মকতা আজিম উদ্দীন শিক্ষার্থীদের বই পড়ার প্রতি গুরুত্বারোপ করে বলেন, বই পড়লে আমরা আমাদের নিজেদের অপূর্ণ জ্ঞানকে পরিপূর্ণ করতে পারি। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী শিক্ষক চাইহ্লাউ মারমা।
প্রসঙ্গত, ‘আলোকিত মানুষ চাই’ এই স্লোগানে বিশ্বসাহিত্য কেন্দ্র ভ্রাম্যমাণ লাইব্রেরি ৬৪ জেলার ৭৬ টি ইউনিটে বইপড়ার পাশাপাশি সামাজিক ও সাংস্কৃতিক নানা কার্যক্রম করে থাকে।