বিশ্বসাহিত্য কেন্দ্রের উদ্যোগে গুইমারা গভ. মডেল উচ্চ বিদ্যালয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা


admin প্রকাশের সময় : অক্টোবর ২২, ২০২৩, ১০:৫১ পূর্বাহ্ন /
বিশ্বসাহিত্য কেন্দ্রের উদ্যোগে গুইমারা গভ. মডেল উচ্চ বিদ্যালয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা

পলাশ :  বিশ্বসাহিত্য কেন্দ্র ভ্রাম্যমাণ লাইব্রেরি খাগড়াছড়ি ইউনিটের উদ্যোগে গুইমারা গভ. মডেল উচ্চ বিদ্যালয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গত ১৯ অক্টোবর বৃহস্পতিবার গুইমারা গভ. মডেল উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে এই প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
গান,কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন ও নৃত্য এই চার বিভাগে  প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা  শেষে মোট ২৫ জনকে পৃরস্কৃত করা হয়। অত্র স্কুলের প্রধান শিক্ষক মোঃ বাবলু হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুইমারা উপজেলার নির্বাহী অফিসার জনাব রাজীব চৌধুরী ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুইমারা উপজেলার কৃষি অফিসার জনাব ওঙ্কার বিশ্বাস।
উপজেলা কৃষি অফিসার ওঙ্কার বিশ্বাস বলেন, বর্তমানে অধিকাংশ শিক্ষার্থী মোবাইল ফোনে আসক্ত। তারা বই পড়ার চেয়ে মোবাইল ফোনে বেশি সময় নষ্ট করছে। যার ফলে তাদের মধ্যে জ্ঞানের জগত প্রসারিত হচ্ছে না। তিনি শিক্ষার্থীদের বই পড়ার প্রতি গুরুত্ব দেয়ার আহবান জানান।

উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরী বলেন, যাদের যে প্রতিভা আছে তার যথাযথ চর্চা করা প্রয়োজন। এতে করে সাংস্কৃতিক বুদ্ধিবৃত্তিক বিকাশ সাধিত হবে।  যারা বিভিন্ন বিষয়ে দক্ষ ব্যক্তি জীবনে তাদের সফল হবার সম্ভবনাও অনেক বেশি।
তিনি শিক্ষার্থীদের বই পড়ার পাশাপাশি সামাজিক-সাংস্কৃতিক নানা কাজে স্বতঃস্ফূর্ত অংশগ্রহন করতে উদাত্ত আহবান জানান।

তিনি বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা  অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদকে একজন জীবন্ত কিংবদন্তি উল্লেখ করে তাঁর সুস্থতা ও মঙ্গল কামনা করেন। সভাপতির বক্তব্যে মোঃ বাবুল হোসেন বিশ্বসাহিত্য কেন্দ্র ভ্রাম্যমাণ লাইবেরি খাগড়াছড়ি ইউনিটের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করে ভবিষ্যতে এমন অনুষ্ঠান আরো করার অনুরোধ জানান।
প্রসঙ্গত,  ‘আলোকিত মানুষ চাই’  এই স্লোগানকে সামনে রেখে বিশ্বসাহিত্য কেন্দ্র ভ্রাম্যমাণ লাইব্রেরি ৬৪ জেলার ৪৫০ টি উপজেলায় বইপড়া কর্মসূচির পাশাপাশি  সামাজিক ও সাংস্কৃতিক নানা কার্যক্রম করে থাকে।