বিশ্বওলী খাজা ফরিদপুরী (রঃ) ছাহেবের পবিত্র ওফাত স্মরণে ইসলামী সন্মেলন কৈজুরী জাকের মঞ্জিলে সম্পন্ন


admin প্রকাশের সময় : সেপ্টেম্বর ৪, ২০২২, ৭:৪৪ অপরাহ্ন /
বিশ্বওলী খাজা ফরিদপুরী (রঃ) ছাহেবের পবিত্র ওফাত স্মরণে ইসলামী সন্মেলন কৈজুরী জাকের মঞ্জিলে সম্পন্ন
জাকের পার্টির মহান প্রতিষ্ঠাতা বিশ্বওলী হযরত মাওলানা শাহ্সূফী খাজা ফরিদপুরী (রঃ) ছাহেবের পবিত্র ওফাত স্মরণে ২ দিনব্যাপী ইসলামী সন্মেলন আজ রবিবার কৈজুড়ী জাকের মঞ্জিলে সম্পন্ন হয়। সারা দেশ থেকে লাখো শান্তিকামী মানুষ সমবেত হন অনুষ্ঠানে।
আরবী হিসাব অনুসারে ৭ সফর বিশ্ব ওলীর ওফাত দিবস। শোক বিধুঁর এ দিবস উপলক্ষ্যে গতকাল ৬ সফর মাগরিব ওয়াক্ত থেকে শুরু হয় ইসলামী সন্মেলন।
২১ বছর বছর আগে (২০০১ সাল) ৬ সফর রাত ১টা ৩৫ মিনিট মোতাবেক ৭ সফর ওফাত লাভ করেন বিশ্বওলী। দেশ বিদেশের কোটি কোটি অনুসারীকে শোক সাগরে ভাসিয়ে বনানী পাক দরবার শরীফ থেকেই মহান রাব্বুল আলামীনের সান্নিধ্যে গমন করেন।
ফরিদপুরের কোতোয়ালির ঘোড়াদহ এলাকায় কৈজুড়ী জাকের মঞ্জিলে মাগরিব নামাজের পরে ২ রাকায়াত করে ৬ রাকায়াত নফল নামাজ ও বিশেষ মুনাজাতের মধ্যে দিয়ে ইসলামী সন্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়।
অত্যন্ত শোকঘন ও বেদনা বিধূর আবহে নফল ইবাদত বন্দেগী, তেলাওয়াতে কালামে পাক, মোরাকাবা মোশাহেদা, জেকের আসকার, দফায় দফায় মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত এবং প্রকৃত ইসলামের আদর্শ প্রতিষ্ঠায় বিশ্বওলীর অবদান এবং হেদায়েতের জীবন আলোকপাত করে বয়ান হয় সন্মেলনে । গতকাল রাত ১:৩৫ মিনিটে পবিত্র ওফাতক্ষণ স্মরনে মিলাদ মাহফিল ও যিয়ারত অনুষ্ঠিত হয়।
আজ রবিবার বাদ আছর বিশ্বওলীর (রঃ) পবিত্র রওজা শরীফ যিয়ারতের মধ্য দিয়ে ইসলামী সন্মেলন সম্পন্ন হয়।
বিশ্বওলীর আধ্যাত্মিক উত্তরাধিকার ও জাকের পার্টি চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী সন্মেলনে সমবেতদের সাক্ষাত দান করেন ও সংক্ষিপ্ত বক্তৃতা করেন।
জাকের পার্টি চেয়ারম্যান চলমান বৈশ্বিক পরিস্থিতি, মানবিক সংকট এবং অস্থির বাস্তবতার নানা দিক আলোকপাত করেন। শান্তি ও কল্যাণের সত্য ও ন্যায়ের পথে দৃঢ় থাকার অপরিহার্যতা তুলে ধরেন।
এদিকে, বহির্বিশ্বের নানা দেশে জাকের পার্টি শোক বিধুঁর দিবসের কর্মসূচী পালন করে।
ইসলামী সন্মেলনে দেশ ও জাতির সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং মুসলিম উম্মাহর ঐক্য, সংহতি এবং বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।