বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস  উদযাপন


admin প্রকাশের সময় : মার্চ ১৭, ২০২৪, ১:৩৬ অপরাহ্ন /
বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস  উদযাপন

 সবুজ পাতার ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস  উদযাপন উপলক্ষ্যে ‌র‌্যালি,পুষ্পস্তবক অর্পন, আলোচনা সভা,পুরস্কার বিতরণ  অনুষ্ঠিত হয়েছে খাগড়াছড়িতে।

১৭মার্চ রবিবার সকালে জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে র‌্যালি বের করেন আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী  সংগঠন। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌর টাউন হলে এসে শেষ হয়। এ সময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা.এমপি, জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুুরী অপু, পুলিশ সুপার মুক্তা ধর, পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা নির্বাচন অফিসার মোঃ কামরুল আলমসহ সরকারি -বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের অসংখ্য নেতৃবৃন্দ। পরে টাউন হল অডিটোরিয়ামে আলোচনা, বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন,মুক্তিযুদ্ধের চেতনাকে যদি আমাদের মাঝে  জাগ্রত করতে পারি,তাহলে আগামীর প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে আরো বেশি জানতে পারবে। আজকের শিশুরাই হবে ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশের স্মার্ট মানুষ। ভবিষ্যৎ বাংলাদেশকে নেতৃত্ব দেবে আজকের শিশুরাই। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে, দলমত নির্বিশেষে সকলে মিলে একযোগে কাজ করে শিশুদের মনে দেশপ্রেম জাগ্রত করে তাদের ব্যক্তিত্ব গঠন, সৃজনশীলতার বিকাশ এবং মানবিক গুণাবলি সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তোলার আহ্বান তিনি।