প্রশংসনীয় কাজের স্বীকৃতি হিসেবে ১০টি পুরস্কারে ভূষিত হলো খাগড়াছড়ি জেলা পুলিশ


admin প্রকাশের সময় : অক্টোবর ৬, ২০২৩, ১২:৪১ অপরাহ্ন /
প্রশংসনীয় কাজের স্বীকৃতি হিসেবে ১০টি পুরস্কারে ভূষিত হলো খাগড়াছড়ি জেলা পুলিশ

 

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক : বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন এর দূরদর্শী নেতৃত্ব বাংলাদেশ পুলিশ এর সেবায় উন্মোচন করেছে নতুন দিগন্তের। এই অগ্রযাত্রার সাথে তাল মিলিয়ে খাগড়াছড়ি জেলা পুলিশ উন্নয়নের দৃষ্টান্ত স্থাপন করে আইজিপি কর্তৃক পুরষ্কৃত হয়েছে। এই অর্জন কেবলমাত্র সম্ভব হয়েছে ডিআইজি, চট্টগ্রাম রেঞ্জ স্যারের প্রত্যক্ষ নির্দেশনায় এবং খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর এর সার্বিক তত্ত্বাবধানে।

যে ১০টি কাজের পুরস্কার পেয়েছেন, সেগুলো হলো :- খাগড়াছড়ি সদর থানা পুলিশ কর্তৃক মামলা রজুর ২ ঘন্টার মধ্যে চুরিকৃত মোটরসাইকেল উদ্ধারসহ চোর চক্রের ১ জন গ্রেফতার। খাগড়াছড়ি জেলার রামগড় থানায় শুল্ক ফাঁকি দিয়ে চোরাইপথে আসা বিপুল পরিমাণে ভারতীয় ঔষধ ও প্রসাধনীসহ ১ জন গ্রেফতার। খাগড়াছড়ি পার্বত্য জেলায় চোরাই হওয়া পিকআপ গাড়ি উদ্ধারসহ আন্তঃজেলা চোর চক্রের ১ জন গ্রেপ্তার। খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড় সীমান্ত এলাকায় সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে চোরাচালানের মাধ্যমে অবৈধ পথে আসা ৫৪০ কেজি চিনিসহ ১ জন চোরাকারবারি গ্রেফতার। খাগড়াছড়ির মানিকছড়ি থানা পুলিশ কর্তৃক ৩০ কেজি গাঁজা সহ ২জন আসামী গ্রেফতার। খাগড়াছড়ি জেলার পানছড়ি থানায় বিপুল পরিমানে বিদেশি সিগারেট ও ১টি অটো-রিক্সা জব্দসহ চোরাকারবারি চক্রের ১জন আসামি গ্রেফতার। খাগড়াছড়িতে বিদেশি পিস্তল ও গুলিসহ ১জন চাঁদাবাজ গ্রেফতার।
খাগড়াছড়ি জেলায় চোরাচালানের মাধ্যমে অবৈধভাবে বিপুল পরিমানে ডেঙ্গু পরীক্ষার কিট আনার অপরাধে ৬ জনকে গ্রেফতার । খাগড়াছড়ি পার্বত্য জেলার সদর থানা পুলিশ কর্তৃক অপহৃত ভুক্তভোগীকে ঢাকা থেকে উদ্ধার এবং অপহরণ চক্রের ৩ সক্রিয় সদস্য গ্রেফতার । খাগড়াছড়ি জেলায় চোরাচালানের মাধ্যমে আসা ভারতীয় ঔষধসহ একটি প্রাইভেট কার জব্দ এবং চোরাচালান চক্রের ১ সদস্য গ্রেফতার।

এ ব্যাপারে খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর বলেন, এই সাফল্যের জন্য খাগড়াছড়ির সকল পুলিশ সদস্য ও এর পেছনে যারা শ্রম দিয়েছেন তাদের সকলের।

অতীতে এ জেলার কোন পুলিশ সদস্য এমন পুরস্কার পায় নি কিন্তু এই এক মাসের মধ্যে আমরা ১০টি কাজের পুরস্কার পাচ্ছি। এটা আমার জন্য এবং আমাদের পুলিশ প্রশাসনের জন্য অত্যন্ত আনন্দের ও গর্বের বিষয়। এ জেলাকে অপরাধমুক্ত করতে ও শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনতে পুলিশ প্রশাসন সবসময় সজাগ আছে, এজন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি। মাননীয় আইজিপি মহোদয়ের সঠিক দিকনির্দেশনায় আমরা শান্তি ও শৃঙ্খলা স্থাপনের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমাদের এই সকল কার্যক্রম সবসময় চলমান থাকবে।
পুলিশ সূত্রে জানায়, অর্জন কেবলমাত্র জেলা পুলিশের কৃতিত্ব নয় বরং আমাদের বিশ্বাস, দায়িত্ব পালনের ক্ষেত্রে জেলা পুলিশের সকল পর্যায়ের কর্মকর্তাদের আরো উৎসাহিত ও উদ্বীপ্ত করবে।