পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে খাগড়াছড়িতে শিক্ষাবৃত্তি বিতরন


admin প্রকাশের সময় : নভেম্বর ৮, ২০২৩, ৯:৩৪ অপরাহ্ন /
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে খাগড়াছড়িতে শিক্ষাবৃত্তি বিতরন

 

প্রতিনিধি : পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে খাগড়াছড়ি পার্বত্য জেলার ৭’শ ৫০জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে ২০২১-২০২২অর্থবছরের শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। এতে মূলনীতি ছিল “উন্নত-সমৃদ্ধ পার্বত্য চট্টগ্রাম।
৮নভেম্বর দুপুরে খাগড়াছড়ি টাউন হল এর অডিটোরিয়ামে এ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। এবং সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মো: হারুন-অর-রশীদ,খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান, পুলিশ সুপার মুক্তা ধর, পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মো: জসীম উদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান মো: শানে আলম, খাগড়াছড়ি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ড. সুধীন কুমার চাকমা,স াবেক অধ্যাপক মধু মঙ্গল চাকমা ও জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড খাগড়াছড়ি ইউনিটের নির্বাহী প্রকৌশলী মো: মজিবুল আলম প্রমূখ।
খাগড়াছড়ি জেলার ৯উপজেলার বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের প্রতি জনকে ১০ হাজার টাকা করে ৪শত জন ও কলেজ পর্যায়ের প্রতি জনকে ৭ হাজার টাকা করে ৩ শত ৫০জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে এ বৃত্তি প্রদান করা হয়। এরমধ্যে খাগড়াছড়ি সদর উপজেলা ২৯৩জন, দীঘিনালা ১১১জন, লক্ষীছড়ির ২৭জন, মহালছড়ি ৫৫জন, মাটিরাঙ্গা ৯৬জন, গুইমারা ৪২জন, পানছড়ি ৬৬জন, মানিকছড়ি ৩১জন ও রামগড় উপজেলা থেকে ২৯জনসহ সর্বমোট ৭৫০জন শিক্ষার্থীদের মাঝে ৬৪ লক্ষ ৫০ হাজার শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।