পানছড়ি বাজারে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৩টি দোকান


admin প্রকাশের সময় : ফেব্রুয়ারি ২০, ২০২৪, ৮:৫৩ অপরাহ্ন /
পানছড়ি বাজারে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৩টি দোকান

 

শাহজাহান কবির সাজু : খাগড়াছড়ির পানছড়ি বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ২০’ফেব্রুয়ারী মঙ্গলবার বেলা আড়াইটার দিকে এই ঘটনা ঘটে। আগুনের লেলিহান শিখা মুহুর্তের মধ্যেই চারিদিকে ছড়িয়ে জনপ্রিয় হোটেল, শাহজাহান ক্রোকারীজ ও আলিফ স্টোর সম্পূর্ণ ভস্মীভুত হয়। পাশে থাকা মক্কা স্টোরসহ দু’তিনটি দোকান ও ঘর-বাড়ির ব্যাপক ক্ষতি সাধন হয়।
পানছড়ি বাজারের ব্যবসায়ী, স্থানীয় জনতা, ফায়ার সার্ভিস, পানছড়ি থানা পুলিশ ও সেনা সদস্যদের ঐকান্তিক প্রচেষ্টায় দু’ঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রনে আনা হয়। এরি মাঝেই ব্যাপক ক্ষতি হয়ে যায়। ধারনা করা হচ্ছে সবকিছু মিলে ক্ষয়ক্ষতির পরিমান কোটি টাকার অধিক।
তবে আগুনের সূত্রপাত সম্পর্কে নির্দিষ্ট কোন তথ্য দিতে পারেনি ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের পানছড়ির স্টেশন মাস্টার বিজন বিশ^াস জানান, আগুন লাগার পাঁচ মিনিটের মধ্যেই ফায়ার সার্ভিসের দুটো টিম ঘটনাস্থলে পৌঁছে। আগুনের অবস্থা ভয়াবহ থাকলেও সকলের সহযোগিতার কারণেই স্বল্প সময়ে আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমান ও আগুনের সূত্রপাত তদন্ত করে জানানো হবে।

আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন পানছড়ি উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন দাশ ও থানার ওসি মো: শফিউল আজম। শুরু থেকে শেষ পর্যন্ত দু’জন উপস্থিত থেকে সকলকে দিক নির্দেশনা প্রদান করেন।

উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন দাশ জানান, আপনাদের যে ক্ষয়ক্ষতি তা আসলে কোনভাবেই পূরণ করার নয়। বিষয়টি আমি জেলা প্রশাসককে অবহিত করেছি। সরকার ও জেলা প্রশাসকের পক্ষ থেকে টিন, চাল ও আর্থিক সহয়তা প্রদান করা হবে।