পানছড়ি-খাগড়াছড়ি সড়কের বেহাল দশা- সড়কেই উল্টে গেলো ট্রাক


admin প্রকাশের সময় : অক্টোবর ১৭, ২০২৩, ৫:৪৮ অপরাহ্ন /
পানছড়ি-খাগড়াছড়ি সড়কের বেহাল দশা- সড়কেই উল্টে গেলো ট্রাক

 

পানছড়ি প্রতিনিধি : খানা-খন্দে ভরা পানছড়ি-খাগড়াছড়ি সড়কের লতিবান এলাকায় রাস্তাতেই উল্টে গেছে মালবাহী ট্রাক। অল্পের জন্য রক্ষা পেয়েছে চালক ও তার সহযোগী। ১৭’অক্টোবর মঙ্গলবার সকাল নয়টার দিকে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা ক্ষোভ প্রকাশ করে জানায়, বছরের পর বছর ধরে সড়কটি খানা-খন্দ আর পুরো সড়কজুড়েই ছোট ছোট কুয়োর মতো গর্ত। ২৬ কিলোমিটার সড়কের কলাবাগান, পোড়াবাড়ি, মঞ্জুআদাম, লতিবান, নালাকাটা, দেওয়ানপাড়া, শিবমন্দির, কুকিছড়াসহ বেশীরভাগ সড়কজুড়ে খানা-খন্দে ভরা। যার কারণে প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। পূজগাংমুখ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সুলতান মাহমুদ বলেন, আমরা আসলেই হতভাগা। এই সড়কে দুর্ভোগের শেষ নেই। এই সড়কে যতক্ষন চলি ততক্ষনই সৃষ্টিকর্তার নাম স্মরণ করি।
পথচারী শাহাদাৎ হোসেন মিন্টু জানান, কয়েকদিন পর পরই সড়কে মেরামত কাজ চলে। যা থেকে লাভবান হচ্ছে কিছু ঠিকাদার আর সড়ক ও জনপথ বিভাগ। তিনি আরো বলেন, শুনেছি অনেক আগেই এই রাস্তার কাজের ওয়ার্ক অর্ডার ঠিকাদারের হাতে তুলে দেয়া হয়েছে। কিন্তু কি কারণে কাজ শুরু করছে না তা সাধারণ জনগণ জানতে চায়। এ্যাম্বুলেন্স চালক আবদুল কাদের জানান, এই সড়কে রোগী পরিবহন করা তো দুরের কথা খালি গাড়ি নিয়ে চলাচল করাও কষ্টকর।
পানছড়ি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা বলেন, রাস্তাটির অবস্থা খুবই খারাপ। খাগড়াছড়ি থেকে পানছড়ি পর্যন্ত রাস্তা পুরোটাই সমতল। এই সমতল সড়কটির কাজ দ্রুত শুরু করার জন্য তিনি খাগড়াছড়ি সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলীর সু-দৃষ্টি কামনা করেন।
খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাকসুদুর রহমান গেল সপ্তাহে এই প্রতিবেদককে বলেন, সড়কের কাজ পনের দিনের মধ্যেই শুরু হবে। পনের দিন শেষ হতে আর মাত্র পাঁচদিন বাকী। পথচারীদের দাবী দেখি পাঁচদিন পরে কি হয় ?