নিম্ন আয়ের মানুষের মধ্যে সাশ্রয়ী মূল্যে খাগড়াছড়িতে টিসিবির পণ্য বিতরণ শুরু


admin প্রকাশের সময় : জুলাই ২৭, ২০২৩, ৮:৪২ অপরাহ্ন /
নিম্ন আয়ের মানুষের মধ্যে সাশ্রয়ী মূল্যে খাগড়াছড়িতে টিসিবির পণ্য বিতরণ শুরু

প্রতিনিধি: খাগড়াছড়ি সদরে নিম্ন আয়ের মানুষের মধ্যে সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্য বিতরণ শুরু হয়েছে।
২৪জুলাই সোমবার সকাল ১০টায় খাগড়াছড়ি কাঠ ব্যবসায়ী সমবায় সমিতি লি: ভবনের সামনে খাগড়াছড়ি সদর নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সহকারী কমিশনার (ভূমি) মোঃ এরফান উদ্দিন উপস্থিত হয়ে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।
সূত্রে জানা যায়, খাগড়াছড়ি পৌর এলাকার নিম্ন আয়ের মানুষের মধ্যে টিসিবির পণ্য বিক্রি করা হবে ৬৪৩৭ পরিবারের মাঝে। তবে সদর উপজেলায় মোট দেওয়া হবে ৮৫৯০ পরিবারকে। একজন ক্রেতা ৫কেজি চাল, ২কেজি মশুর ডাল এবং ২লিটার সোয়াবিন তৈল পাবেন।
এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) মোঃ এরফান উদ্দিন বলেন, সারাদেশে প্রধানমন্ত্রীর নির্দেশনায় ১ কোটি উপকারভোগী মানুষের মধ্যে ভর্তুকী মূল্যে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় খাগড়াছড়ি সদর উপজেলায় ৮৫৯০ জন নিম্ন আয়ের মানুষের মধ্যে টিসিবির পণ্য বিক্রি শুরু করা হলো। খাগড়াছড়িতে দুইজন ডিলারের মাধ্যমে এ পন্য বিতরণ করা হয়। আজ খাগড়াছড়ি পৌর সভায় বিতরণ করেন মেসার্স মাসফি ট্রেডার্স। তিনি বিতরন করবেন ৬৪৩৭ জনের মাঝে। ৫ কেজি চাল, ২কেজি ডাল ও ২লিটার সোয়াবিত তৈলের দাম রাখা হচ্ছে ৪৭০/-টাকা।
“প্রয়োজন অনুসারে ভোক্তাদের মাঝে সাশ্রয়ী মূল্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সরবরাহ ও আপদকালীন মজুদ গড়ে তোলার” উদ্দেশ্যে সরকার ১লা জানুয়ারী ১৯৭২ইং রাষ্ট্রপতির আদেশ নং-৬৮/১৯৭২ এর মাধ্যমে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) প্রতিষ্ঠা করেন।