নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও ডি আইজি


admin প্রকাশের সময় : ফেব্রুয়ারি ১২, ২০২৪, ৯:০৭ অপরাহ্ন /
নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও ডি আইজি

মোহাম্মদ ইউনুছ নাইক্ষ্যংছড়ি: মিয়ানমারে চলমান সংঘাতের জেরে এসএসসি পরীক্ষা পরিস্থিতি বিবেচনা করে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ঘুমধুমে শিক্ষা প্রতিষ্ঠান ও সীমান্তবর্তী এলাকা পরিদর্শন করেছেন চট্টগ্রামে বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম ও চট্টগ্রাম রেঞ্জের ডি আইজি নুরী আলম মিনা। ১২ ফেব্রুয়ারি সোমবার ১২টায় ঘুমধুম উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন। পরিদর্শন শেষে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম সাংবাদিকদের বলেন, সীমান্তের পরিস্থিতির আগে থেকে অনেক ভালো হয়েছে। সীমান্তের বিষয় নিয়ে মন্ত্রণালয় পর্যায়ে আলোচনা চলছে এবং দ্রুত একটি সিদ্ধান্ত আসবে। সীমান্তেরর পরিস্থিতি এখনো স্বাভাবিক রয়েছে। সীমান্তে বিজিবি দ্বায়িত্ব পালন করছেন।
এসএসসি পরীক্ষার মূলকেন্দ্র ছিল ঘুমধুম উচ্চ বিদ্যালয়। এখান থেকে কেন্দ্র পরিবর্তন হয়ে দুটি প্রাথমিক বিদ্যালয়ে চলে যাবে এবং মন্ত্রণালয় পর্যায়ে অনুমোদন দেওয়া হয়েছে।
বান্দরবান আইশৃঙ্খলা ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা একাধিকবার যৌথভাবে সীমান্ত পরিদর্শন করেছেন। তবে এই মুহূর্তে সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক বলা যায় আর যেটা আছে সেটি মিয়ানমারের অভ্যন্তরীণ বিষয়।
এসময় পরিদর্শনে চট্টগ্রাম রেঞ্জের ডি আইজি নুরী আলম মিনার, নাইক্ষ্যংছড়ি থানা’র ওসি আব্দুল মান্নান, ঘুমধুম চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজসহ উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।