নয়মাইল ত্রিপুরা পাড়া উচ্চ বিদ্যালয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা


admin প্রকাশের সময় : ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন /
নয়মাইল ত্রিপুরা পাড়া উচ্চ বিদ্যালয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা

 

হালিমা আক্তার : বিশ্বসাহিত্য কেন্দ্র ভ্রাম্যমাণ লাইব্রেরি খাগড়াছড়ি ইউনিটের উদ্যোগে নয়মাইল ত্রিপুরা পাড়া উচ্চ বিদ্যালয়ে সাংস্কৃতিক (নৃত্য) প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
এতে বিশ্বসাহিত্য কেন্দ্র ভ্রাম্যমাণ লাইব্রেরি খাগড়াছড়ি ইউনিটের লাইব্রেরি কর্মকর্তা আজিম উদ্দীন, প্রধান শিক্ষক তপু ত্রিপুরাসহ অন্যান্য শিক্ষকমণ্ডলী উপস্থিত ছিলেন। প্রায় ২০ জন শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। মোট ৬ জনকে পুরস্কৃত করা হয়।
ক গ্রুপে যথাক্রমে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকার করে অহিতা ত্রিপুরা, চন্দনা ত্রিপুরা ও জসিতা ত্রিপুরা। খ গ্রুপে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকার করে রুমিতা ত্রিপুরা, অর্পিতা ত্রিপুরা ও বিথীকা ত্রিপুরা।
প্রধান শিক্ষক ভ্রাম্যমাণ লাইব্রেরি খাগড়াছড়ি ইউনিটের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমাদের আলোকিত মানুষ হতে হলে বই পড়ার কোন বিকল্প নেই। বিশ্বসাহিত্য কেন্দ্র সেই কাজটা কারে যাচ্ছে।
তিনি বিজয়ীদের শুভকামনা জানান। লাইব্রেরি কর্মকর্তা আজিম উদ্দীন শিক্ষার্থীদের আলোকিত মানুুষ হবার জন্য বিভিন্ন দিকনির্দেশনা ও পরামর্শ দেন।
অনুষ্ঠানে বিচারকের দায়িত্ব পালন করেন সিনিয়র সহকারি শিক্ষক হরলাল ত্রিপুরা, স্বপ্না ত্রিপুরা ও লাইফশ্রী ত্রিপুরা। উক্ত অনুষ্ঠাটি সঞ্চালনা করেন প্রধান শিক্ষক তপু ত্রিপুরা । প্রসঙ্গত, ‘আলোকিত মানুষ চাই’ এই স্লোগানকে সামনে রেখে বিশ্বসাহিত্য কেন্দ্র ভ্রাম্যমাণ লাইব্রেরি ৬৪ জেলার ৭৬ টি ইউনিটে বইপড়ার পাশাপাশি সামাজিক ও সাংস্কৃতিক নানা কার্যক্রম করে।