দীঘিনালা উপজেলার খেলার মাঠ দিন দিন বেদখল হচ্ছে


admin প্রকাশের সময় : সেপ্টেম্বর ৭, ২০২৩, ৭:০৭ অপরাহ্ন /
দীঘিনালা উপজেলার খেলার মাঠ দিন দিন বেদখল হচ্ছে

মো: সোহেল রানা : খেলাধূলা মানুষের শারীরিক মানসিক বিকাশ ঘটায় আর খেলাধুলার জন্য দরকার সুন্দর পরিবেশ সম্পন্ন মাঠ। খেলা দেখে দর্শকরা আনন্দ উপভোগ করে, মন প্রাণকে প্রফুল্ল করে। ছাত্র যুব সমাজ অন্যান্য কাজের পাশা-পাশি খেলার প্রতি আগ্রহ থাকলে সমাজে অপরাধমূলক কার্যক্রম কমে যায়।
খাগড়াছড়ির দীঘিনালা সরকারী উচ্চ বিদ্যালয় পুরাতন খেলার মাঠটি সংস্কার সংরক্ষণ ও সীমানা প্রচীর না থাকায় দিন দিন বেদখল হয়ে মাঠটি সংকুচিত হচ্ছে। ভিআইপি গ্যালারির মঞ্চটি সংস্কারের অভাবে জরাজীর্ণ হয়ে পড়েছে। খেলার মাঠের আশেপাশে বসবাসরত পরিবারগুলো দিনদিন তাদের স্থাপনা বৃদ্ধি করে মাঠ দখল করছে। যার ফলে খেলার মাঠটি দিন দিন ছোট হয়ে যাচেছ। খেলার মাঠ দখলদারদের থেকে দখল মুক্ত করে সুন্দর পরিবেশ সৃষ্টি করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এলাকার সচেতন মহলের দাবী।
দীঘিনালা উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আরাফাতুল আলম বলেন, দীঘিনালার সরকারি খেলার মাঠ দিন দিন অবৈধ দখলদাররা দখল করছে। খেলার মাঠটি সংস্কার করা হবে এবং দখলদারদের হাত থেকে মুক্তর করা জন্য সরকারি ভাবে নোটিশ দেওয়া হবে। নোটিশ অমান্য করলে সরকারি ভাবে দখলদারদের স্থাপনা ভেঙ্গে দেয়ো হবে। পর্যায়ক্রমে উপজেলার সকল জায়গাগুলো দখলদারদের কাছ থেকে মুক্ত করা হবে।
দীঘিনালা উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক প্রদীপ কুমার মুৎসুদ্দী বলেন, দীঘিনালার একমাত্র খেলার মাঠটি বেদখল থেকে মুক্ত করে জরুরী সংষ্কার করে খেলার জন্য সুন্দর পরিবেশ তৈরি করা দরকার।