দীঘিনালা আশা শিক্ষা কর্মসূচীর অভিভাবক মতবিনিময় সভা


admin প্রকাশের সময় : মে ১৬, ২০২৪, ৬:২০ অপরাহ্ন /
দীঘিনালা আশা শিক্ষা কর্মসূচীর অভিভাবক মতবিনিময় সভা

মো সোহেল রানা
খাগড়াছড়ি দীঘিনালা উপজেলা এনজিও আশা শিক্ষা কর্মসূচী আওতায় অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১৬মে) সকাল সাড়ে ১০টায় আশা এনজিওর দীঘিনালা ব্রাঞ্চ এর আয়োজন ১নং কবাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান কেন্দ্র অভিভাবকদের নিয়ে মতবিনিময় সভার সহকারী শিক্ষক মো. রফিকুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিচালনা কমিটি সভাপতি মো.জাহাঙ্গীর হোসেন।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন খাগড়াছড়ি সিনিয়র ডিস্ট্রিক ম্যানেজার মো. কবীর হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, আশা বিভাগীয় শিক্ষা অফিসার মো. আরিফুল ইসলাম, হচিনসনপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শিবু দে, ১নং কবাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এককেএম বদিউজ্জামান জীবন, সহকারী রিজিওনাল ম্যানেজার মো. আব্দুল খালেক, সিনিয়র ব্রাঞ্চ ম্যানেজার প্রহল্লাদ সাহা, সহকারী শিক্ষক মো: আবুল কালাম, আশা শিক্ষা সুপারভাইজার মো. আব্দুর রহমান প্রমূখ। মতবিনিময় সভায় বক্তরা বলেন, এনজিও আশা ২০১১ সাল থেকে শিক্ষা কার্যক্রম শুরু করে। কবাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৬ষ্ঠ-থেকে ৮ম শ্রেণি পর্যন্ত পিছিয়ে পড়া গরীব ছাত্র-ছাত্রীদের অগ্রগতির জন্য স্কুলের ক্লাসের পাশাপশি পাঠাদান করনো হয়। টাকা খরচ করে যারা প্রাইভেট পড়াতে পারে না এতে করে গবীর ছাত্র-ছাত্রীদের অভিভাবকেরা প্রাইভেট পড়াতে হবে না। বাংলা, ইংরেজি, গণিত ও বিজ্ঞান এই চারটি বিষয়ে বেশি ফেল করে প্রাইভেট না কারনে এবং এই চারটি বিষয় ছাত্র-ছাত্রীরা বুঝে কম। অনগ্রস্বর ছাত্র-ছাত্রীদের নিয়ে আমামাদের আশা শিক্ষা কার্যক্রম পরিচালনা করা হয়।
অভিভাবক মোছা: খোরশেদা আক্তার বলেন, আশা এনজিও গরীব ছাত্র ছাত্রীেদর মাঝে ১শত টাকার চারটি বিষয়ে পড়ার সুযোগ করে দিয়েছে, আমাদের পরিবারের ছাত্র ছাত্রী জন্য অনেক ভাল হয়েছে।
মো. আবু হানিফ বলেন, আমাদের ছেলে মেয়ে অনেক আনন্দে সাথে আশার পাঠদান কেন্দ্র আসে। বাংলা, ইংরেজি, গনিত, বিজ্ঞান বিষয়ে অনেক দুর্বল ছিল স্কুলের পাঠদানের পাশাপাশি আশার পাঠদান কেন্দ্র অনেক অগ্রগতি হয়েছে।