দীঘিনালায় রেমালা মোকাবেলায় প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহন


admin প্রকাশের সময় : মে ২৬, ২০২৪, ৭:০৩ অপরাহ্ন /
দীঘিনালায় রেমালা মোকাবেলায় প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহন

দীঘিনালা প্রতিনিধি,

খাগড়াছড়ির দীঘিনালায় ঘুর্ণিঝড় রেমালা মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি গ্রহন করছে উপজেলাপ্রশাসন।
রবিরার বিকাল ৫ টায় উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক জরুরী সভায় ্এ প্রস্তুতি গ্রহন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলার বিভিন্ন এলাকায় ২১ টি শিক্ষা প্রতিষ্ঠানকে আশ্রয়কেন্দ্র হিসাবে ঘোষণা করা হয়েছে। তাছাড়াও রেমালা মোকাবেলায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে উপজেলার প্রত্যেকটি মসজিদ, মন্দির ও কেয়াং থেকে মাইকিং করা হয়েছে। ক্ষতিগ্রস্ত লোকজনের সহায়তার জন্য শুকনো খাবার, মেডিকেল টিম ও স্বেচ্ছাসেবক টিম প্রস্তুত রাখা হয়েছে।
এদিকে ঘুর্ণিঝড় রেমালা মোকাবেলায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি ক›েট্টাল রুম খোলা হয়েছে। মাইকিং করে পাহাড় ধসের ঝুকিতে থাকা পরিবারগুলোকে পার্শ্ববর্তী আশ্রয়কেন্দ্রে আশ্রয় গ্রহনের পাশাপাশি নিরাপদ আশ্রয়ে সরে যেতে বলা হয়েছে। তাছাড়াও পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। সবকিছু মিলে রেমালা মোকাবেলায় উপজেলার সর্বত্র সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। অপরদিকে সন্ধ্যার পর থেকে উপজেলার সর্বত্র ঘুর্ণিঝড় রেমালার প্রভাবে ঘুড়ি ঘুড়ি বৃষ্টি ও বাতাস বইতে দেখা গেছে। তাই ঘুর্ণিঝড়ের প্রভাবে যাতে কোনো প্রকার প্রানহানি না ঘটে সেজন্য প্রশাসন সতর্ক অবস্থানে রয়েছে।
সভায় সহকারি কমিশনার (ভূমি) আবুল হাসনাত খান, মহিলা ভাইস চেয়ারম্যান সীমা দেওয়ান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুস ছালাম, দীঘিনালা দীঘিনালা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, কবাখালী ইউপি চেয়ারম্যান নলেজ চাকমা, বোয়ালখালী ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা, মেরুং ইউপি চেয়ারম্যান মাহমুদা বেগম লাকী, দীঘিনালা ইউপি চেয়ারম্যান চন্দ্র রঞ্জন চাকমা, বাবুছড়া ইউপি চেয়ারম্যান গগন বিকাশ চাকমা ও চাকমা সাংস্কৃতিক গোষ্ঠির পরিচালক আনন্দ মোহন চাকমা বক্তব্য রাখেন।