দীঘিনালার ১০টি পুজামন্ডপে উৎযাপিত হবে দূর্গা পূজা


admin প্রকাশের সময় : অক্টোবর ১৫, ২০২৩, ৪:৫৭ অপরাহ্ন /
দীঘিনালার ১০টি পুজামন্ডপে উৎযাপিত হবে দূর্গা পূজা

মো: সোহেল রানা : খাগড়াছড়ি দীঘিনালা উপজেলার ১০টি পূজামন্ডপে সারদীয় দূর্গা পূজা উৎযাপিত হবে। ৮টি প্রতিমা ও ২টিতে ঘটপূজা মধ্যেদিয়ে পালন করা হবে এবারের দূর্গা উৎসব। ইতিমধ্যে প্রতিমা তৈরি শেষ করে রংতুলির কাজ শুরু করেছে প্রতিমা তৈরির কারিগররা। দূর্গাপুজা উৎসবে সকল সম্প্রদায়ের মিলন মেলা ঘটে। দীঘিনালা উপজেলার বোয়ালখালী নারায়ন মন্দির ও দীঘিনালা থানা বাজার সনাতন শিব মন্দিরের এই ২টি মন্দিরের দূর্গাপুজায় সকল সম্প্রদায়ের মানুষের সমাগম ঘটে।
দীঘিনালা উপজেলায় সবচেয়ে পুরাতন মন্দির বোয়ালখালী পুরাতন বাজার নরায়ন মন্দিরের সভাপতি মৃদুল সেন বলেন, পুজা উৎসবকে কেন্দ্র করে সকল সম্প্রদায়ের মানুষের মিলমেলা ঘটে। সকল সম্প্রদায়ের মানুষজন দূর্গাপুজা দেখতে আসেন। প্রতিমা তৈরির পর রংতুলির কাজ প্রায় শেষ পর্যায়। আগামী ২০ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত ৫দিন ব্যাপি সার্বজনীন দূর্গাপুজা পালন করা হবে।
দীঘিনালা কেন্দ্রীয় শ্রী শ্রী সনাতন শিব মন্দির‘র সভাপতি শ্রী শিবু চন্দ্র দে বলেন, প্রতিমা তৈরির কাজ শেষ হয়েছে। রং তুলির কাজ চলছে। উপজেলার সবচেয়ে জার্কজমক পূর্নভাবে সারদীয় দূর্গাপুজা উৎযাপন করা হবে এই মন্দিরে। দূর্গাপুজা উৎসবে সাম্প্রদায়িক সম্প্রীতির মিলন মেলা ঘটে। দূর্গাপুজা মন্ডপ নিরাপত্তর জন্য সর্বক্ষনিক সিসি ক্যামেরার আওতায় থাকবে।
দীঘিনালা থানা পুলিশ পরির্দশক(এসআই) মো: হাবিব বলেন, দীঘিনালায় ১০টি পুজামন্ডপে দূর্গাপুজা উৎযাপিত হবে। পুজামন্ডপে খাগড়াছড়ি পুলিশ সুপারের নির্দেশ মোতাবেক প্রত্যেকটা পুজা মন্ডপে পুলিশ সপুার, দীঘিনালা থানা পুলিশ ও বিটপুলিশের নাম্বারসহ ব্যানার থাকবে। প্রতিটি পুজামন্ডপে পুলিশ, আনসার ও ডিভিপি মোতায়েন থাকবে। এছাড়া অপ্রীতিকর ঘটনা এড়াতে মোবাইল টিম সার্বক্ষনিক স্টাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবে।