দীঘিনালায় ২শ ৭৪ পরিবারকে রেড ক্রিসেন্ট’র নগদ অনুদান প্রদান


admin প্রকাশের সময় : অক্টোবর ৮, ২০২৩, ৮:৫৭ পূর্বাহ্ন /
দীঘিনালায় ২শ ৭৪ পরিবারকে রেড ক্রিসেন্ট’র নগদ অনুদান প্রদান

মো সোহেল রানা : খাগড়াছড়ির দীঘিনালায় সাম্প্রতিক সময়ে আকস্মিক বন্যা ও ভূমিধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। গত বৃহস্পতিবার সকাল ১১টায় দীঘিনালা উপজেলা পরিষদ অডিটোরিয়াম সম্মেলন কক্ষে ডেনিশ রেড ক্রসের আর্থিক সহযোগিতায় দীঘিনালা উপজেলার মেরুং, বোয়ালখালী ও কবাখালী ইউনিয়নের ২শত ৭৪ পরিবারকে ৬ হাজার টাকা হারে আর্থিক সহায়তা বিতরণ করা হয়।
এসময় দীঘিনালা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো: কাশেম’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান ও খাগড়াছড়ি পার্বত্য জেলার সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দীঘিনালা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মহাম্মদ আবুল হাসনাত খাঁন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য শতরূপা চাকমা, দীঘিনালা উপজেলার নারী ভাইস-চেয়ারম্যান সীমা দেওয়ান, দীঘিনালা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী, দীঘিনালা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম রাজু প্রমূখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, ‘রেড ক্রিসেন্ট সবসময় আর্তমানবতার সেবায় কাজ করে। রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবীরা সকল দুর্যোগে সামনে থেকে নেতৃত্ব দিয়ে মানবিক সহায়তা করছে। এটাই প্রকৃত মানবতা।’ আলোচনা শেষ ২শত ৭৪জন পরিবারের মাঝে ডেনিশ রেড ক্রসের আর্থিক সহায়তার নগদ অর্থ ৬হাজার টাকা করে প্রদান করা হয়।