দীঘিনালায় নবজাতক শিশুকে চেয়ারম্যান লাকী‘র উপহার


admin প্রকাশের সময় : আগস্ট ১৮, ২০২৩, ৪:৫৫ অপরাহ্ন /
দীঘিনালায় নবজাতক শিশুকে চেয়ারম্যান লাকী‘র উপহার

মো: সোহেল রানা : খাগড়াছড়ি দীঘিনালায় উপজেলার মেরুং ইউনিয়নে সদ্য ভূমিষ্ট হলেই শিশু বন্ধু নামে খ্যাত চেয়ারম্যান মোছা: মাহমুদা বেগম লাকী নবজাতকে উপহার সামগ্রী প্রদান করেন।
মেরু ইউনিয়নে শিশুর জন্ম হলেই চেয়ারম্যার মোছা: মাহমুদা বেগম লাকী পৌঁছে দেন নবজাতকে উপহার সাম্রগী এবং জন্মের ৪৫দিনের মধ্যে ফ্রিতে জন্ম নিবন্ধর করা জন্য পরার্মশ প্রদান করেন। এতে করে শিশু বন্ধু নামে এলাকায় পরিচিতি লাভ করেছেন চেয়ারম্যান মোছা: মাহমুদা বেগম লাকী। মেরুং ইউপির ৫নং ওয়ার্ডে বি-বাড়িয়া পাড়ার নবজাতকের বাবা মো: নুর আলম ও মা মোছা: আকলিমা বলেন, আমাদের সন্তান ভূমিষ্ট হওয়ার খবর শুনে চেয়ারম্যান ছুটে এসেছেন শিশুর পোশাক ও মিষ্টি নিয়ে এবং ফুল দিয়ে শুভেচ্ছাও জানিয়েছেন। শিশুকে নিয়মিত টিকা দিতে এবং জন্ম নিবন্ধন করার জন্য কাগজ পত্র নিয়ে গেছে। ৪৫দিনে মধ্যে জন্ম নিবন্ধন করা জন্য পরামর্শ দিয়েছেন।

বেতছড়ি এলাকার নবজাতকের মাতা ও পিতা রুমা আক্তার ও মো: জাহাঙ্গীর খুব খুশি মনে বলেন, চেয়ারম্যান লাকী আমাদের সন্তান জন্মগ্রহন করার খরব শুনলে ছুটে আসেন, খোজ খবর নেন। শিশুর পোশাক, মিষ্টি ও ফুল দিয়ে স্বাগতম জানান। টিকা ও ফ্রি জন্ম নিবন্ধন করার জন্য পরামর্শ দেন।

চেয়ারম্যান মোছা: মাহমুদা বেগম লকী বলেন, সদ্য ভূমিষ্ট নবজাতকের খবর পেলেই আমি ছুটে যাই মিষ্টি, শিশুর পোশাক ও ফুল দিয়ে শুভেচ্ছা জানাই। জন্ম নিবন্ধন করা জন্য কাগজ পত্র নিয়ে আসি এবং জন্মের ৪৫দিনের মধ্যে বিনামূলে জন্ম নিবন্ধর করে পৌঁছে দেওয়া আমাদের দায়িত্ব।