দিঘীনালা মডেল মসজিদ নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ


admin প্রকাশের সময় : এপ্রিল ৩, ২০২৪, ৯:২২ অপরাহ্ন /
দিঘীনালা মডেল মসজিদ নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ

(ধরাবাহিক প্রতিবেদনের প্রথম পর্ব)

 

সবুজ পাতার ডেস্ক : দিঘীনাল মডেল মসজিদ নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ দীর্ঘদিনের। খাগড়াছড়ির বিশিষ্ট ঠিকাদার  এস অনন্ত’র লাইসেন্স ব্যবহার করে মসজিদ নির্মাণ করছেন রাজিব নন্দী নামে একজন ঠিকাদার।  ঠিকাদার কর্তৃক যে পরিমাণ প্রাথমিক বিল উত্তোলন  করা হয়েছে তার অর্ধেক কাজও এখনো হয়নি বলে জানা যায়।

ঢালাইয়ের কাজে নিয়োজিত শ্রমিকরা সিমেন্ট কম এবং অত্যধিক অনিয়মে জড়িত হতে অস্বীকার করায় শ্রমিকদেরকে মারধর করা হয়। পরবর্তীতে শ্রমিকদের কাছে ক্ষমা চেয়ে জরিমানা প্রদান করেন ঠিকাদার রাজিব নন্দীর লোকজন।

তাছাড়া কিছু পিলারের হাইট কম,  ঢালাইয়ে থিকনেস কম, সিমেন্ট ও রড ননব্রান্ডের, সি সিক্স লেভেলের তারতম্য আছে বলে সূত্র জানায়। মডেল মসজিদ নির্মাণ বিষয়ে তথ্য অধিকার  আইনে আবেদন করলেও খাগড়াছড়ি গণপুর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী তথ্য প্রদানে গড়িমসি করছেন। মুঠোফোনে যোগাযোগ করলেও তিনি কল বিসিভ করছেন না।

‘দিঘীনালা মডেল মসজিদ নির্মাণ কাজের ডিজাইন, স্টিমিট, আর্থিক অগ্রগতি ও ভৌত অগ্রগতির বিবরন। কাজ শুরুর তারিখ ও ঠিকাদারকে প্রদেয় প্রাথমিক বিল পরিশোধের তারিখ এবং পরিমাণ ? কাজ শুরু ও সমাপ্তির তারিখ, ঠিকাদার কর্তৃক সর্বশেষ উত্তোলিত অর্থের পরিমাণ ও তারিখ, কার্যাদেশ প্রাপ্ত ঠিকাদার/প্রতিষ্ঠানের নাম ঠিকান ‘’। এ সকল তথ্য প্রদানের জন্য খাগড়াছড়ি গণপুর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মহোদয়কে অনুরোধ করা হয়েছে। পূর্ণাঙ্গ তথ্য পেলে ধারা বাহিক প্রতিবেদনের দ্বিতীয় পর্ব প্রকাশিত হবে।

সচেতন মহলের প্রত্যাশা প্রশাসন তথা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ‘‘দিঘীনালা মডেল মসজিদ নির্মাণ কাজের বিষয়টি সুচারুভাবে তদন্ত করবেন।