দরিদ্র শিক্ষার্থীর পাশে একতা যুব সংঘ


admin প্রকাশের সময় : ফেব্রুয়ারি ৬, ২০২৪, ১১:০০ অপরাহ্ন /
দরিদ্র শিক্ষার্থীর পাশে একতা যুব সংঘ

 

মানিকছড়ি সংবাদদাতা: খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলাধীন বড়ডলু উচ্চ বিদ্যালয়ের জাহানারা বেগম নামের দশম শ্রেণির এক মেধাবী শিক্ষার্থী পাশে দাড়িয়েছে উপজেলার ঐতিহ্যবাহী ক্রীড়া ও স্বেচ্ছাসেবী মানবিক সংঘঠন ‘একতা যুব সংঘ’। ৫ ফেব্রুয়ারি সোমবার সকাল সাড়ে ১১টায় শিক্ষার্থীর হাতে শিক্ষা সহায়তার অংশ হিসেবে পোশাক, কাগজ, কলম তুলেদেন সংঘঠনের নেতৃবৃন্দরা। এসময় বড়ডলু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বশির আহম্মদ, একতা যুব সংঘের সাবেক সভাপতি ও উপদেষ্টা সাংবাদিক আব্দুল মান্নান, সহ-সভাপতি মো. রমজান আলী, সাধারণ সম্পাদক মো. ইউছুফ, সাবেক সাধারণ সম্পাদক পুলক চক্রবর্তী ও সদস্য মো. হাসান উপস্থিত ছিলেন।
বড়ডলু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বশির আহম্মদ বলেন, পঞ্চম শ্রেণিতে ট্যালেন্টপুল বৃত্তিপ্রাপ্ত মেধাবী এই ছাত্রীকে ৬ষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত বিনাবেতনে পড়াশোনার ব্যবস্থা করে দিয়েছি। সে ৬ষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত প্রথম স্থান ধরে রেখেছে। তার পরিবার হতদরিদ্র হওয়া স্বত্বেও লেখাপড়ায় সে খুবই আন্তরিক। তার যতেষ্ট ইচ্ছা শক্তি রয়েছে। আমরাও চেষ্টা করছি তাকে সহযোগিতা করতে। যাতে এসএসসিতে সে ভালো ফলাফল অর্জন করতে সক্ষম হয়। তাছাড়া হতদরিদ্র মেধাবী এই শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ সহায়তা প্রদান করায় একতা যুব সংঘের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করছি। সংগঠনের এমন মহতী উদ্দোগকে তিনি স্বাগত জানান।
এসময় আবেগাপ্লুত হয়ে শিক্ষার্থী জাহানারা বেগম বলেন, আমি শত বাধা পেরিয়ে পড়াশুনো চালিয়ে যেতে চাই। সবাই আমরা জন্য দোয়া করবেন। আমি যেনও পড়াশুনা শেষ করে পিতা-মাতা ও প্রতিষ্ঠানের মুখ উজ্জল করতে পারি।