ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম চট্টগ্রাম মহানগর শাখা’র ১১তম দ্বি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত


admin প্রকাশের সময় : সেপ্টেম্বর ৯, ২০২৩, ১০:০৪ পূর্বাহ্ন /
ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম চট্টগ্রাম মহানগর শাখা’র ১১তম দ্বি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক : ‘ঐক্য শিক্ষা ও প্রগতি  এ প্রতিপাদ্যকে সামনে রেখে উৎসবমুখর পরিবেশে ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম বাংলাদেশ, চট্টগ্রাম মহানগর শাখা’র ১১তম দ্বি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।
৮ সেপ্টেম্বর শুক্রবার সকাল ১১টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের প্রাঙ্গণে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলনের পরপরে কবুতর উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়। পরে অত্র প্রতিষ্ঠানের অডিটোরিয়ামে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি যুদ্ধে বিজয়ী হয়ে ভর্তির সুযোগ পাওয়া ত্রিপুরা শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। নবীন বরণের পরপরেই সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম,চট্টগ্রাম মহানগর শাখা’র সভাপতি স্নেহ ময় ত্রিপুরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম অঞ্চলে উপ-মহাব্যবস্থাপক (অবসরপ্রাপ্ত) দীনময় রোয়াজা এবং অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা।
 আলোচনা সভায় ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম চট্টগ্রাম মহানগর শাখা’র সাধারণ সম্পাদক গুণেন ত্রিপুরা’র সঞ্চালনায় সংগঠনের মানপত্র পাঠ করেন উর্মি ত্রিপুরা।
 সভায়  প্রধান অতিথির বক্তব্যে  দীনময় রোয়াজা বলেন, আমার হৃদয়ে ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম ওতপ্রৌতভাবে জড়িয়ে আছে। মানুষের সব সার্থকতা সমাজকে কেন্দ্র করেই। সমাজে স্বীকৃতির ওপর নির্ভর করেই মানুষের সম্পূর্ণতা।
দীর্ঘদিন ধরে দরিদ্র শিক্ষার্থীদের মাঝে আর্থিক সহায়তা দিয়ে আসছি এবং ভবিষ্যতেও এই মহৎ কাজ করে যাওয়ার ইচ্ছা আছে। মানসম্মত শিক্ষা গ্রহণ,প্রযুক্তিতে দক্ষতা অর্জন,পরবর্তী বিশ্বে টিকে থাকার জন্য যোগ্যতা অর্জন করা,ত্রিপুরা ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক, উপদেশসহ গুরুত্বপূর্ণ বিষয়ে আলোকপাত করেন তিনি।
অন্যান্য বক্তারা বলেন, কথায় নয়, আমাদের কাজে বিশ্বাসী হওয়া উচিত। শুধু শিক্ষিত হলেই হবে না। হতে হবে সুশিক্ষিত। যে শিক্ষা আত্মকেন্দ্রিক হতে শেখায়, যে শিক্ষা শুধু নিজের জন্য সে শিক্ষা আমরা চাই না। আমরা যেখানেই যাই না কেন নিজের শেকড়কে যেন ভুলে না যাই। এছাড়াও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দেশ ও জাতির স্বার্থে ত্যাগ স্বীকার করার আহ্বান জানাচ্ছি।
পরে দ্বিতীয় অধিবেশনে ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম, বাংলাদেশ চট্টগ্রাম মহানগর শাখা’র ২০২১-২০২২খ্রি: তথা পুরাতন কমিটি বিলুপ্ত ঘোষণা করে ২০২৩-২০২৪খ্রি: (দুই বছর মেয়াদী) নব-নির্বাচিত কমিটি’র নাম ঘোষণা করা হয়। এ কমিটিতে সভাপতি পদে পাভেল ত্রিপুরা,সহ-সভাপতি সঞ্জয় ত্রিপুরা,সহ-সভাপতি টুনি ত্রিপুরা,সাধারণ সম্পাদক বিলাস ত্রিপুরা,যুগ্ম সাধারণ সম্পাদক ইফিয়ন ত্রিপুরা,যুগ্ম সাধারণ সম্পাদক খুমপৈমা ত্রিপুরা,সাংগঠনিক সম্পাদক সজীব ত্রিপুরা, অর্থ সম্পাদক দীপেন ত্রিপিরা ও ধনরঞ্জন ত্রিপুরাকে তথ্য -প্রচার সম্পাদক করে ২১সদস্য বিশিষ্ট ২০২৩-২০২৪ মেয়াদে নব-নির্বাচিত কমিটির নাম ঘোষণা করেন ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম কেন্দ্রীয় কমিটি’র সাংগঠনিক সম্পাদক টিটো ত্রিপুরা।
কমিটি ঘোষণার পরপরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি বিদ্যুৎ শংকর ত্রিপুরা, পেরাছড়া ইউনিয়নের চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা,বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদ,কেন্দ্রীয় কমিটি’র সভাপতি নবলেশ্বর ত্রিপুরা লায়ন,সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জয় প্রকাশ ত্রিপুরা,ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম কেন্দ্রীয় কমিটি’র  সাবেক সভাপতি প্রেম কুমার ত্রিপুরা,ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম’র কেন্দ্রীয় কমিটি’র সিনিয়র সহ-সভাপতি খঞ্জন জ্যোতি ত্রিপুরা,সংগঠনের সাধারণ সম্পাদক অঞ্জুলাল ত্রিপুরা প্রমুখ।
এছাড়াও ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম কেন্দ্রীয় কমিটি’র সাবেক সভাপতি দেবাশীষ ত্রিপুরা,ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম কেন্দ্রীয় কমিটি’র তথ্য-প্রচার সম্পাদক খোকন বিকাশ ত্রিপুরা জ্যাকসহ সংগঠনের জেলা ও উপজেলার  নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।