জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা পুরস্কার বিতরণ


admin প্রকাশের সময় : জুলাই ২৫, ২০২৩, ৭:৪৯ অপরাহ্ন /
জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা পুরস্কার বিতরণ

মোঃ সোহেল রানা : নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ প্রতিপাদ্য ধারন করে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উদযাপন উপলক্ষে খাগড়াছড়ি দীঘিনালায় র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরনের মধ্যে দিয়ে পালন করা হয়েছে। ২৫ জুলাই মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মাছ চাষীদের অংশ গ্রহনে বর্নাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি উপজেলা পরিষদ কমপ্লেক্স প্রদক্ষিণ শেষে করে উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ কাশেম ও উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আরাফাতুল আলম।
পরে উপজেলা মৎস্য অধিদপ্তরের কার্যালয়ে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মৎস্য কর্মকর্তা অবর্না চাকমার সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আরফাতুল আলম এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ কাশেম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আব্দুল হাসনাত খাঁন, উপজেলা পরিষদ নারী ভাইস চেয়ারম্যান সীমা দেওয়ান, সমবায় অফিসার ত্রিরত্ন চাকমা, দীঘিনালা উপজেলা মৎস্য সমবায় সমিতির সভাপতি দীপংকর প্রসাদ চাকমা প্রমূখ। আলোচনা সভায় প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ কাশেম বলেন, মৎস্য অফিস থেকে মাছ চাষের উপর প্রশিক্ষণ নিয়ে আধুনিক পদ্ধতিতে মাছ চাষ করলে স্বাবলম্বী হওয়া যায়। প্রশিক্ষণ লব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে আধুনিক পদ্ধতিতে মাছ চাষ করলে কোন লোকসান হয় না। দীঘিনালা উপজেলায় প্রচুর মাছের চাহিদা রয়েছে। এই মাছের চাহিদা পূরন করতে মাছ চাষীদের প্রচুর মাছ চাষ করতে হবে।
আলোচনা সভাশেষে উপজেলা তিন জন সফল মাছ চাষী অপরূপ চাকমা, নুর মোহাম্মদ ও মো: আবদুর রহমানকে সম্মাননা ক্রেস্ট ও সনদ পত্র তুলে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মো: কাশেম।