জাতীয় গন্থাগার দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ


admin প্রকাশের সময় : ফেব্রুয়ারি ৫, ২০২৪, ৮:৪০ অপরাহ্ন /
জাতীয় গন্থাগার দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক : খাগড়াছড়ি জেলা পরিষদ ও জেলা গণ-গ্রন্থাগারের আয়োজনে জাতীয় গন্থাগার দিবস উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
৫ ফেব্রুয়ারি সোমবার সকালে সাড়ে ১১টায় জেলা গণ-গ্রন্থাগার কার্যালয় প্রাঙ্গণে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে দিবসটির শুভ উদ্বোধন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু । স্বাগত বক্তব্য রাখেন জেলা গণ-গ্রন্থাগারের লাইব্রেরিয়ান ওয়েন চাকমা এবং সভাপতিত্ব করেন জেলা পরিষদের সদস্য নিলোৎপল খীসা। উদ্বোধনীর পরপরেই খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় অতিথি বক্তারা বলেন,স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য বই পড়তে হবে। বই পড়লে আলোকিত মানুষ তৈরি হয়। আলোকিত মানুষ তৈরি হলে দেশও আলোকিত হবে। বই পড়ার মাধ্যমে অধিক জ্ঞান অর্জন করা ও আলোকিত সমাজ গড়া সম্ভব। কাজেই আমাদের সবাইকে অধিকতর বই পড়ার মনোনিবেশ তৈরি করতে হবে।
আলোচনা সভার পরপরেই জেলায় নিবন্ধিত তিনটি শ্রেষ্ঠ পাঠাগারের প্রতিনিধিদের মাঝে সম্মাননা স্বারক ও সনদপত্র প্রদান করা হয়। অতপর বই পড়ার প্রতিযোগিতা,রচনা প্রতিযোগিতাসহ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা সুমন চৌধুরী,সহকারী পুলিশ সুপার সৈয়দ মুমিদ রায়হান,জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ জসীম উদ্দিন,খাগড়াছড়ি সরকারি কলেজের সাবেক সহযোগী অধ্যাপক মধুমঙ্গল চাকমা,জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, জেলা ক্রীড়া অফিসার মোঃ আফাজ উদ্দিন,খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ধর্মরাজ বড়ুয়া,সিনিয়র শিক্ষক সুমেধ চাকমা প্রমূখ।