গুইমারা উপজেলায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত


admin প্রকাশের সময় : আগস্ট ১৫, ২০২৩, ৫:৪৬ অপরাহ্ন /
গুইমারা উপজেলায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত
আবদুল আলী, বিশেষ প্রতিনিধি :
গুইমারায় নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে ১৫ আগস্ট মঙ্গলবার সুর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি,আধা-সরকারি, স্বায়ত্তশাসিত অফিস ভবন,শিক্ষা প্রতিষ্ঠান,বেসরকারী প্রতিষ্ঠান /অফিস ভবন সমুহে অর্ধনমিতভাবে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৯টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়।
পরে সামাজিক দুরত্ব নিশ্চিত পুর্বক স্বাস্থ্যবিধি অনুসরণ করে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা কর্মকর্তার কার্যলয়ের আয়োজনে, উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরীর সভাপতিত্বে উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের সম্মেলন কক্ষে সকাল ১০টায় জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
 আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং  মারমা। অন্যদের মধ্যে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান কংজরী মারমা,মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা,গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজী চন্দ্র কর,উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ম্রাচাথৌয়াই মগ,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা:হাছিনা আক্তার, ও বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধান,মুক্তিযোদ্ধা,শিক্ষক, সাংবাদিক,জনপ্রতিনিধি এবং ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা দিবসটির উপর বিস্তারিত আলোচনা তুলে ধরে শোক কে শক্তিতে রূপান্তর করে  সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন।
সবশেষে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা ও যুব উন্নয়ন কর্মকর্তা কার্যালয়  থেকে উপজেলার অসহায়দের মধ্যে এককালীন অনুদান ও যুব ঋনের চেক বিতরণ এবং বৃক্ষরোপন করা হয়।
অপর দিকে  উপজেলা আওয়ামীলীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের পক্ষথেকে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করেন।