গুইমারায় বর্ণিল আয়োজনে মহান বিজয় দিবস পালিত


admin প্রকাশের সময় : ডিসেম্বর ১৬, ২০২৩, ৬:৪৯ অপরাহ্ন /
গুইমারায় বর্ণিল আয়োজনে মহান বিজয় দিবস পালিত

 

গুইমারা প্রতিনিধি : জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, ৩১ বার তোপধ্বনি, শহীদ বেদিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভাসহ বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে ১৬ডিসেম্বর মহান বিজয় দিবস পালন করেছে গুইমারা উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সামাজিক সংগঠন।

১৬ ডিসেম্বর শনিবার সূর্যোদয়ের প্রথম প্রহরে সরকারি, আধা-সরকারি.স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও বেসরকারি ভবন, দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে ৩১ বার তোপধ্বনির পর গুইমারা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করে দিবসের আনুষ্ঠানিকতা শুরু করা হয়। শহীদ বেদীতে সর্বস্তরের প্রশাসন ও সংগঠনের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

সকাল সাড়ে ৮টায় গুইমারা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোল, পুলিশ, আনসার-ভিডিপি, স্কুল-কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠানের সমন্বয়ে কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনী হয়। এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মেমং মারমা।

গুইমারাবাসীর উদ্দেশ্যে বাণী প্রদান করেন, উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরী। এসময় গুইমারা থানার অফিসার্স ইনচার্জ আরিফুল আমিন উপস্থিত ছিলেন।

সকাল সাড়ে ১১টায় উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা এবং জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন এবং বিজয় দিবসের তাৎপর্য শীর্যক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দুপুর ২টায় এতিমখানা ও অনাথ আশ্রমে উন্নতমানের খাবার পরিবেশন, সাড়ে ৩টায় গুইমারা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন একাদশ বনাম বীর মুক্তিযোদ্ধা একাদশের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ এবং সন্ধ্যা ৬টায় গুইমারা সরকারি মডেল হাইস্কুল অডিটোরিয়ামে মুক্তিযুদ্ধভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।