গুইমারায় আন্তর্জাতিক শান্তি দিবস পালিত


admin প্রকাশের সময় : অক্টোবর ১৭, ২০২৩, ৭:২৫ অপরাহ্ন /
গুইমারায় আন্তর্জাতিক শান্তি দিবস পালিত

 

বিশেষ প্রতিনিধি, গুইমারা : ‘‘শান্তির জন্য পদক্ষেপ’ ‘বিশ্বব্যাপী লক্ষ্যগুলির জন্য আমাদের উচ্চাকাঙ্খা’’ এই প্রতিবাদ্য বিষয়কে সামনে রেখে খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায় আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন, স্থানীয় সেচ্ছাসেবক মধ্যস্থতা ফোরাম এর সভাপতি ও হাফছড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী।

১৬ অক্টোবর সোমবার গুইমারা উপজেলার সহযোগিতায় ও Partnership for Resilient livelihood in cht region (PRLC) এর আয়োজনে অনুষ্ঠিত আন্তর্জাতিক শান্তি দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা। উক্ত অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে ছিলেন, উপজেলা ফ্যাসিলিটেটর (ইউএডিপি) অংক্যছেন মারমা।
স্থানীয় সেচ্ছাসেবক মধ্যস্থতা ফোরাম কমিটির সাধারণ সম্পাদক ও গুইমারা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, সহ-সাধারণ সম্পাদক দিদারুল আলম, কমিটির প্রচার সম্পাদক ও গুইমারা প্রেসক্লাব সভাপতি নুরুল আলম, গুইমারা উপজেলা ভাইস চেয়ারম্যান কংজরী মারমা, গুইমারা সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলু হোসেনসহ কমিটির অধিকাংশ লোক এতে অংশ গ্রহণ করে। এসময় বক্তরা সকল শ্রেণির মানুষকে শান্তি শৃঙ্খলা বজায় রেখে এলাকার উন্নয়নের স্বার্থে কাজ করার আহ্বান জানান।