গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবায় সহায়ক চিকিৎসা সামগ্রী বিতরণ


admin প্রকাশের সময় : ফেব্রুয়ারি ৮, ২০২৪, ৯:৩৬ অপরাহ্ন /
গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবায় সহায়ক চিকিৎসা সামগ্রী বিতরণ

 

মো: আরিফুল ইসলাম : খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় ৪টি কমিউনিটি ক্লিনিকে গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবায় সহায়ক চিকিৎসা সামগ্রী বিতরন করা হয়েছে।
৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) স্থানীয় সরকার বিভাগ ও জাইকার অর্থায়নে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের বাস্তবায়নে গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবার জন্য চিকিৎসা সামগ্রী বিতরণ কার্যক্রমে মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো: ওবায়দুল হকের সঞ্চালনায় ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: আনিসুজ্জামান ডালিম, মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: আবুল হাসনাত, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের মা ও শিশু স্বাস্থ্য বিষয়ক ডা: কে এম আমজাদ হোসেন।
এ সময় মাটিরাঙ্গা উপজেলা প্রকৌশলী মো: শাহাজাহান, বড়নাল ইউপি চেয়ারম্যান মো: ইলিয়াছ, গোমতি ইউপি চেয়ারম্যান মো: তফাজ্জল হোসেন, উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) জাইকার উপজেলা সমন্বয়কারী রুনি চাকমা, মাটিরাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা লাভনী চাকমা সহ জনপ্রতিনিধি, বিভিন্ন ইউনিয়নের স্বাস্থ্যকর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে, গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবায় সহায়ক চিকিৎসা সামগ্রী হিসেবে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প ইউজিডিপি ও স্থানীয় সরকার বিভাগ এর আওতাধীন মাটিরাঙ্গা উপজেলা পরিষদ কর্তৃক বাস্তবায়িত অবকাঠামো উন্নয়ন উপ-প্রকল্প মোতাবেক মাটিরাঙ্গা উপজেলার ৪টি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ডেলিভারী রোগীদের জন্য ২৪/৭ সেবা কেন্দ্রে INF6-2021-2022-204670 -01 cÖKí †_‡K †ivMx‡`i Rb¨  Fetal Doppler, Iron cod, Patient Strature, Autoclave Machine, Patient Bed, Sucker Machine, USG machine, Delivery bed ইত্যাদি প্রদান করা হয়েছে।