খাগড়াছড়িতে বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত


admin প্রকাশের সময় : মে ১১, ২০২৪, ৭:৪০ অপরাহ্ন /
খাগড়াছড়িতে বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক : খাগড়াছড়িতে জেলা ও দ্য়রা জজ আদালত’র উদ্যোগে বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ১১মে শনিবার সকাল সাড়ে ১০টায় জেলা দায়রা জজ আদালতের কনফারেন্স হলে এ বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে সভাপতিত্ব করেন সিনিয়র জেলা ও দ্য়রা জজ মোঃ আবদুল্লাহ আল মামুন।
সম্মেলনে পেন্ডিং সমন, ওয়ারেন্ট জারীর কার্যক্রম, পুলিশ কর্তৃক মামলায় সাক্ষী উপস্থিতকরণ ও সাক্ষীদের আদালতে আসা-যাওয়ার পথে নিরাপত্তা বিধান, অনুসন্ধান ও তদন্তের ক্ষেত্রে অসুবিধা দূরীকরণ,বিচারাধীন কয়েদিদের জেলখানা হতে আদালতে সময়মত হাজির করা, আসামীর গ্রেফতারী পরোয়ানা, সাক্ষীদের সমন, গ্রেফতারী পরোয়ানা ও ক্রোকী পরোয়ানা ত্বরিৎভাবে জারি করা ও জারি রিপোর্ট প্রদান, আদালত প্রাঙ্গণে নিরাপত্তা, বিচারকদের ও অন্যান্য অফিসারদের নিরাপত্তা পদক্ষেপ, মালখানা থেকে সময়মত আলামত আদালতে উপস্থাপন করাসহ বিভিন্ন মামলার জটিলতা ও প্রকৃত অপরাধীদের শাস্তির বিষয়ে আলোকপাত করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ নজরুল ইসলাম, জেলা ও দায়রা জজ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মোঃ আজিজুল হক,চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ ওমর ফারুক সুজন , খাগড়াছড়ি রিজিয়নের জিটু আই মেজর মো. জাবির সোবহান মিয়াদ, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো:ফরিদ আলম ও তিরিক্ত পুলিশ সুপার মোঃ জসীম উদ্দিন প্রমূখ।