খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা


admin প্রকাশের সময় : ফেব্রুয়ারি ৮, ২০২৪, ৮:২৫ অপরাহ্ন /
খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষাব্যবস্থাকে আরও বেগবান ও সময়োপযোগী করার জন্য নানান পদক্ষেপ গ্রহণ করছে। বিশ্ব এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাচ্ছে বিজ্ঞান ও প্রযুক্তি। আমাদেকেও তাদের সাথে তাল মিলিয়ে চলতে হবে। এছাড়াও বৈশ্বিক প্রেক্ষাপটে বিজ্ঞান ও প্রযুক্তির অগ্রগতির সাথে শিক্ষা কার্যক্রমকে আরও সময়োপযোগী করে গড়ে তোলার আহ্বান জানান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা,এমপি।
৮ফেব্রুয়ারি বৃহস্পতিবার খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে ২০২৪ সালের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এতে সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামান।
প্রধান অতিথি আরও বলেন,আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। তরুণ প্রজন্মদের দিকে তাকিয়ে আছে আগামীর স্মার্ট বাংলাদেশ। আগামীতে তারাই স্মার্ট বাংলাদেশ বিনিমার্ণে কাজ করবে। দেশের উন্নয়নে কাজ করার জন্য যোগ্য নাগরিক হিসেবে যোগ্যতা অর্জন করবে। একদিন তারাই বিশ্বের কাছে মাথা উচু করে দাঁড়াবে বলে প্রত্যাশা করি।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মুক্তা ধর,জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া,খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রানু চাকমা,খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম মোসলেম, বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক চম্পানন চাকমা প্রমূখ। এছাড়াও অত্র বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভার পরপরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।