খাগড়াছড়ি শহর সমাজসেবা কার্যালয়ের আয়োজনে- “কর্মদলের সদস্যদের ঋণ গ্রহণের পূর্বে অবহিতকরণ” প্রশিক্ষণ কর্মশালা


admin প্রকাশের সময় : আগস্ট ২৯, ২০২৩, ৪:৩৭ অপরাহ্ন /
খাগড়াছড়ি শহর সমাজসেবা কার্যালয়ের আয়োজনে- “কর্মদলের সদস্যদের ঋণ গ্রহণের পূর্বে অবহিতকরণ” প্রশিক্ষণ কর্মশালা

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক : খাগড়াছড়ি শহর সমাজসেবা কার্যালয়ের আয়োজনে ৩দিনব্যাপি “কর্মদলের সদস্যদের ঋণ গ্রহণের পূর্বে অবহিতকরণ” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে।
খাগড়াছড়ি জেলা সদরের মধুপুরস্থ সরকারি শিশু পরিবার(মিশ্র) এর অডিটোরিয়ামে ২৯ আগস্ট থেকে ৩১আগস্ট পর্যন্ত ৩দিনব্যাপি এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে।এ প্রশিক্ষণে কর্মদলের ২০জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেছে। এ প্রশিক্ষণে রিসার্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডা. মো: ছাবের, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মো: জসীম উদ্দিন, সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক রোকেয়া বেগম ও সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন শহর সমাজসেবা কর্মকর্তা মো: নাজমুল আহসান।
এ প্রশিক্ষণে সমাজসেবা অধিদফতরের পরিচিতি ও প্রেক্ষাপট, শহর সমাজসেবা কার্যক্রম (টঈউ) এর লক্ষ্য ও উদ্দেশ্য, এবং ভিশন ও মিশন সম্পর্কে আলোকপাত করেন। দুপুরের দিকে ক্ষুদ্রঋণ বিতরণের উদ্দেশ্য, প্রয়োজনীয়তা ও আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে শিক্ষা-স্বাস্থ্য, অন্যান্য সামাজিক কাজে ক্ষুদ্রঋণের ভূমিকা, নীতিমালা অনুযায়ী আর্থ-সামাজিক কার্যক্রমসমূহ,দলীয় সঞ্চয় জমা প্রদান, হিসাব সংরক্ষণ পদ্ধতি, এর গুরুত্ব ও প্রয়োজনীয়তাসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।