খাগড়াছড়ির প্রত্যন্ত এলাকায় বিনামূল্যে চিকিৎসা সেবা ও শীতবস্ত্র বিতরণ


admin প্রকাশের সময় : ডিসেম্বর ২৬, ২০২৩, ১১:০৩ অপরাহ্ন /
খাগড়াছড়ির প্রত্যন্ত এলাকায় বিনামূল্যে চিকিৎসা সেবা ও শীতবস্ত্র বিতরণ

প্রতিনিধি : “আস্থা,নির্ভরতা ও বিশ্বাস রাখুন সবসময়” এই নীতিকে সামনে রেখে খাগড়াছড়ির পানছড়িতে “খগেন্দ্র শান্তি ফাউন্ডেশন”-এর উদ্যোগে দুর্গম এলাকায় চিকিৎসা বঞ্চিত মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা,ঔষধ বিতরণ ও শতাধিক শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।।
২৫ডিসেম্বর সোমবার পানছড়ির চেঙ্গী ইউনিয়নের সূর্যমোহন পাড়ায় তারাবন সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা ও শীতবস্ত্র বিতরণ করা হয়। এ কর্মসূচিটি জেলা সদর হাসপাতালের সিনিয়র কনসাল্টেন্ট ডা: নয়ন ময় ত্রিপুরা’র ব্যবস্থাপনায় কর্মসূচি’র শুভ উদ্বোধন করেন পানছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা।
এদিন মেডিসিন ও চক্ষু রোগ,হৃদরোগ,ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ, নাক,কান ও গলা রোগ,গাইনী এন্ড অবস্ (মহিলা),বাত ব্যথা ও অর্থোপেডিক,শিশু-কিশোর রোগ, এলার্জি ও চর্মরোগ, দাঁতের রোগ, সার্জারী, কিডনী, মূত্রতন্ত্রের রোগ, রক্তের গ্রুপ নির্ণয়, ডায়াবেটিস পরীক্ষা, হেপাটাইটিস ও হার্টের রোগ নির্ণয়সহ বিভিন্ন রোগের চিকিৎসাসেবা প্রদান করা হয়।
এ ব্যাপারে পানছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা বলেন, খগেন্দ্র শান্তি ফাউন্ডেশন এর উদ্যোগে প্রত্যন্ত এলাকায় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও শীতবস্ত্র বিতরণ কর্মসূচি টি অত্যন্ত ভাল উদ্যোগ। আমরা এই মহতি কর্মকান্ডে অংশগ্রহণের সুযোগ করে দেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি সাধুবাদ জানাই।
রাঙ্গামাটি সদর হাসপাতালের গাইনী ও মহিলা রোগ বিশেষজ্ঞ ও সিনিয়র কনসাল্টেন্ট ডাঃ জয়া চাকমা বলেন, খাগড়াছড়ি জেলার অত্যন্ত দুর্গম এলাকায় খগেন্দ্র শান্তি ফাউন্ডেশন মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণে অংশ নিয়েছি। এই কর্মসূচিতে সদর হাসপাতালের বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তাররা চিকিৎসা সেবা দিয়েছে। এই কর্মসূচিটি এ এলাকায় অত্যন্ত জরুরী ছিল। এখানকার মানুষ এই চিকিৎসা সেবা পেয়ে অনেক উপকৃত হবে বলে আমি বিশ্বাস করি।
খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রিপল বাপ্পি চাকমা বলেন, প্রত্যন্ত এলাকা হওয়ায় বিনামূল্যে চিকিৎসা সেবার কর্মসূচিটি আমরা এই এলাকাটি বেছে নিয়েছি এবং আমরা এই প্রোগ্রামে অংশগ্রহণ করেছি। ভবিষ্যতেও এ সকল প্রত্যন্ত এলাকায় মহতি কর্মসূচির ধারা অব্যাহত থাকবে।