খাগড়াছড়িতে ৫২তম জাতীয় সমবায় দিবস উদযাপন


admin প্রকাশের সময় : নভেম্বর ৬, ২০২৩, ৮:৩১ অপরাহ্ন /
খাগড়াছড়িতে ৫২তম জাতীয় সমবায় দিবস উদযাপন

প্রতিনিধি : সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও ৫২তম জাতীয় সমবায় দিবস উদযাপিত হয়েছে। এতে প্রতিপাদ্যের বিষয় ছিল “সমবায়ে গড়ছি দেশ,স্মার্ট হবে বাংলাদেশ”। ৪ নভেম্বর শনিবার সকালে জেলা শহরের পৌর ঈদগাঁহ মাঠ প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রা শেষে জাতীয় সংগীতের মাধ্যমে পতাকা উত্তোলন,বেলুন ও কবুতর উড়িয়ে দিবসটির শুভ উদ্বোধন করা হয়। পরে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের মিলায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভার পরেই ৫২তম জাতীয় সমবায় দিবস উপলক্ষ্যে পুরস্কার প্রাপ্ত জেলার ১৫টি প্রতিষ্ঠান ও ৬ জনের মাঝে পুরস্কার বিতরণ ও সম্মাননা স্বারক হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়। জেলা সমবায় বিভাগের আহ্বায়ক নিলোৎপল খীসা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদ-মর্যাদা) ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। জেলা সমবায় বিভাগের প্রশিক্ষক মো: বেলাল হোসাইনর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা সমবায় কর্মকর্তা উৎপল চাকমা।

এ উপলক্ষ্যে আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার তফিকুল আলম,খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: শানে আলম,জেলা পরিষদের সদস্য খোকনেশ্বর ত্রিপুরা,খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম মোসলেম উদ্দিন,পৌরসভার প্যানেল মেয়র মো: শাহ আলম,জেলা সমবায় বিভাগের প্রাক্তন কর্মকর্তা রত্ন কান্তি রোয়াজাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।