খাগড়াছড়িতে লীন প্রকল্প কার্যক্রম সমাপ্তকরণ বিষয়ক সভা


admin প্রকাশের সময় : ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ৬:০২ অপরাহ্ন /
খাগড়াছড়িতে লীন প্রকল্প কার্যক্রম সমাপ্তকরণ বিষয়ক সভা

 

প্রতিনিধি : খাগড়াছড়িতে লীন প্রকল্প’র উদ্যোগে নিউট্রিশন সেনসিটিভ প্রোগ্রামিং সম্পর্কিত শেয়ারিং এবং প্রকল্পের কার্যক্রম সমাপ্তকরণ বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। ১৩ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে খাগড়াছড়ি জেলা সদরের মিলপুরস্থ হোটেল গাইরিং-এ প্রকল্পের কার্যক্রম সমাপ্তকরণ সভা অনুষ্ঠিত হয়।
সভায় জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ছাবের এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (উপ-পরিচালক স্থানীয় সরকার বিভাগ) নাজমুন আরা সুলতানা।
মাঠ পর্যায়ে প্রকল্পের কার্যক্রম ত্বরান্বিত করার লক্ষে মাল্টিস্টেকহোল্ডার প্লাটফর্ম বিষয়ক প্রকল্পের কার্যক্রম এবং সচেতনতামূলক বার্তাগুলো উপকারভোগীদের কাছে পৌঁছে দেয়া, তৃণমূল পর্যায়ে প্রকল্পের উদ্দেশ্য ও লক্ষ্য এবং সরকারের গৃহীত পুষ্টি বিষয়ক সিদ্ধান্তগুলি উপকারভোগীদের মাঝে পৌঁছে দেওয়া হচ্ছে । বিশেষ করে পার্বত্য চট্টগ্রামে প্রত্যন্ত এলাকায় মা ও শিশুদের পুষ্টির ঘাটতি রয়েছে। এ বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সরকারের পাশাপাশি এনজিও অপরিহার্য ভূমিকা পালন করছে। বিশেষ করে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও সেবাদানকারী
প্রতিষ্ঠানের সাথে সমন্বয় করে প্রকল্পের কার্যক্রম প্রণয়ন এবং চেয়ারম্যান, হেডম্যান, কার্বারী, ইউপি সদস্যদের সাথে পরামর্শ নিয়ে প্রকল্পের কাজ বাস্তবায়ন করা হয় বলে জানান বক্তারা।
সভায় জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মোঃ ফারুক আবদুল্লাহ,জেলা যুব উন্নয় অধিদপ্তরের উপ-পরিচালক আফিজা আইরীন,জেলা সমবায় অধিদপ্তরের সহকারী পরিচালক রোকেয়া বেগম,জেলা মৎস্য কর্মকর্তা ডা. মোঃ আরিফ হোসেন,খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী,খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রানু চাকমাসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।