খাগড়াছড়িতে পৃথক অভিযানে চোরসহ বিভিন্ন অপরাধে গ্রেফতার-৭


admin প্রকাশের সময় : অক্টোবর ১৪, ২০২৩, ৮:১০ অপরাহ্ন /
খাগড়াছড়িতে পৃথক অভিযানে চোরসহ বিভিন্ন অপরাধে গ্রেফতার-৭

 

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক : শারদীয় দুর্গা পূজা উপলক্ষে খাগড়াছড়ি জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর এর সূদৃঢ় নেতৃত্বে এবং সুদক্ষ দিক-নির্দেশনায় অত্র জেলায় গোয়েন্দা নজরদারি, প্রতিটি স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ এলাকায় নিরাপত্তা জোরদার ও ২৪ ঘন্টা চলমান বিশেষ অভিযানে প্রায় ৬ লক্ষ টাকার ভারতীয় সিগারেট, চোলাইমদ,চুরিকৃত ব্যাটারি উদ্ধারসহ সি.আর. সাজা, জি.আর. পরোয়ানাভুক্তসহ ৭ আসামীকে গ্রেফতার করা হয়েছে।
খাগড়াছড়ি সদরের দক্ষিণ গঞ্জপাড়া এলাকার মোঃ জাফর ইসলাম খাগড়াছড়ি সদর থানা এজাহার দায়ের করেন। এজাহার সূত্রে জানা যায় যে, গত ১০অক্টোবর রাত অনুমানিক ১১ হইতে ১১অক্টোবর সকাল ৬টা মধ্যে যেকোন সময়ে অজ্ঞাতনামা চোর বাদীর বসত বাড়ি থেকে টমটম (ইজিবাইক) এর সাথে থাকা বর্ণিত ঊরষড়হম কোম্পানীর ২টি ব্যাটারী যাহার মূল্য অনুমান (১৫,৭০০দ্ধ২)= ৩১ হাজার ৪ শত টাকা চুরি করে নিয়ে যায়’। অতঃপর এস.আই (নিঃ) মো: মনির হোসেন সঙ্গীয় ফোর্সসহ অভিযান পরিচালনা করে চুরিকৃত ব্যাটারিসহ গোলাবাড়ী ইউনিয়নের দক্ষিণ গঞ্জপাড়ার মো: খলিলুর রহমান ও মোছা: নাসিমা আক্তার দম্পত্তির সন্তান মো: সুজন (২৬)কে গ্রেফতার করা হয়।

দ্বিতীয় ঘটনা এসআই(নিরস্ত্র)/মোঃ মনির হোসেন সঙ্গীয় ফোর্সসহ খাগড়াছড়ি থানা এলাকায় গত ১২অক্টোবর মোবাইল ডিউটি চলাকালীন গোপন সংবাদের ভিত্তিতে খাগড়াছড়ি থানাধীন ৩নং পৌর ওয়ার্ড খাগড়াছড়ি বাস টার্মিনাল খাগড়াছড়ি টু চট্টগ্রামগামী বাস কাউন্টারের সামনে অভিযান পরিচালনা করে ৪৫ লিটার দেশীয় তৈরী চোলাইমদ উদ্ধারসহ ভাইবোনছড়া ইউনিয়নের ৭নং প্রকল্প গ্রামের রামতুলা চাকমার ছেলে হৃদয় চাকমা ও প্রভাব চাকমা(২০)কে গ্রেফতার করা হয়।

তৃতীয় ঘটনা: খাগড়াছড়ি সদর থানার এসআই(নিঃ) মামুন হোসেন, এসআই(নিঃ) মিনহাজুল আবেদীন,সদর থানার ওসি (তদন্ত) উৎপল বিশ্বাস ও সঙ্গীয় ফোর্সসহ থানা এলাকায় ওয়ারেন্টভুক্ত আসামী, মাদক উদ্ধার ও বিশেষ অভিযান পরিচালনাকালে গোপন সংবাদের ভিত্তিতে রাত ১২টা ৩৫ মিনিটে খাগড়াছড়ি থানাধীন ৩নং পৌর ওয়ার্ডের শান্তিনগরস্থ এ জি আর পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিস লিমিটেড এর সামনে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে সাদা প্লাস্টিকের বস্তার ভিতর রক্ষিত লাল রংয়ের প্যাকেটের উপর সড়হফ ংঃৎধনিবৎৎু লেখা মোট- ১৭৩ কার্টুন সিগারেট। প্রতিটি কার্টুনের মূল্য-(১৭৩ী২০০০)=৩ লক্ষ ৪৬ হাজার টাকা। সাদা প্যাকেটের বস্তার ভিতর প্যাকেটের উপর সড়হফ মৎববহ ধঢ়ঢ়ষব সিগারেট মোট-১১৭ কার্টুন সিগারেট। প্রতিটি কার্টুনের মূল্য ২ হাজার টাকা। সর্বমোট মূল্য- (১১৭ী ২০০০)=২ লক্ষ ৩৪ হাজার টাকা, সর্বমোট-(১৭৩+১১৭)=২৯০ কার্টুন সিগারেট, যার সর্বমোট মূল্য-(২৯০ী২০০০)= ৫ লক্ষ ৮০ হাজার টাকা।

চতুর্থ ঘটনা: ২টি ইজিবাইক ও ব্যাটারী চালিত টমটস গাড়ী উদ্ধার করা হয়েছে। যার মধ্যে ১টি হলুদ রং এবং অপরটি নীল রংয়ের ইজিবাইক উদ্ধারসহ আসামী পেরাছড়া এলাকা অরুন চাকমা(২৫) ও দীঘিনালা উপজেলার হেডম্যান পাড়ার শশাংক চাকমার ছেলে ধনগোলা চাকমা(৩৪) কে গ্রেফতার করা হয়।

৫ম ঘটনা: ১২ অক্টোবর বৃহস্পতিবার দুপুর আনুমানিক ৩ঘটিকার সময় এসআই (নিরস্ত্র)/ মিনহাজুল আবেদিন সঙ্গীয় ফোর্সসহ রাঙ্গামাটি পার্বত্য জেলার সাজেক থানাধীন বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে সি.আর. সাজাপ্রাপ্ত ও ১৩৮ ধারার পরোয়ানাভুক্ত আসামী খাগড়াছড়ি পৌরসভার টিএন্ডটি গেইট এলাকার মৃত আমির হোসেন এর ছেলে মোঃ আনোয়ার হোসেনকে গ্রেফতার করা হয়েছে।

এছাড়াও পৃথক আরো দুইটি অভিযানে খাগড়াছড়ি সদর থানার জিআর-১২৪/২৩ এর খাগড়াছড়ি সদরের দক্ষিণ গঞ্জপাড়ার মো: লোকমান হাকীম এর ছেলে পরোয়ানাভুক্ত আসামী মোঃ কামরুল ইসলাম(৪১) ও কুমিল্লা টিলার মৃত মো: আকবর আলী সিকদারের ছেলে,পরোয়ানাভুক্ত আসামী মো: ছোটন-কে গ্রেফতার করা হয়েছে।

এ ব্যাপারে খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর বলেন,শারদীয় দুর্গা পূজা উৎসব উপলক্ষে কিছু অসাধু ব্যবসায়ী ও বিভিন্ন অপরাধী চক্র সক্রিয় হওয়ার চেষ্টা করছে। খাগড়াছড়ি জেলা পুলিশ জেলার সার্বিক নিরাপত্তা নিশ্চিত এবং এই সকল অপরাধীদের অপতৎপরাতা রোধের লক্ষ্যে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। পাশাপাশি খাগড়াছড়ি জেলার সম্মানিত নাগরিকদের যেকোন অসংগতি বা অপরাধ নজরে আসলে সেটা দ্রুত খাগড়াছড়ি জেলা পুলিশকে জানানোর জন্য আহ্বান জানান।