খাগড়াছড়িতে নতুন গৃহ ও ভূমি পেল ৫’শ ৮৩টি পরিবার


admin প্রকাশের সময় : আগস্ট ৯, ২০২৩, ৭:১৭ অপরাহ্ন /
খাগড়াছড়িতে নতুন গৃহ ও ভূমি পেল ৫’শ ৮৩টি পরিবার

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারাদেশে ৪র্থ পর্যাযের ২য় ধাপে ২২হাজার ১০১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ প্রদান কার্যক্রম ভার্চুয়ালী উদ্বোধন করেন। এরমধ্যে খাগড়াছড়ি জেলার ৯উপজেলায় ৫’শ ৮৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে নতুন গৃহ ও ভূমি প্রদান করা হয়েছে।
৯আগস্ট বুধবার সকালে লক্ষীছড়ি উপজেলা পরিষদের অডিটোরিয়ামে খাগড়াছড়ি সংসদীয় আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ গৃহ ও ভূমি হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়। এ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সব ভূমিহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। এই ধারাবাহিকতায় আজ সারাদেশে ২২হাজার ১’শ ১টি অসহায় পরিবারকে নতুন গৃহ ও ভূমির দলিল হস্তান্তর করা হচ্ছে।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফেরদৌসী বেগম, লক্ষীছড়ি উপজেলা নির্বাহী অফিসার সুলতানা রাজিয়া, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ক্রইসাঞো চৌধুরী, জেলা পরিষদের সদস্য ও মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিক শাহিনা আক্তার, জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদিকা বাঁশরি মারমা, মহিলা নেত্রী ফারজানা আজম, সাংগঠনিক সম্পাদিকা অন্তরা খীসাসহ জেলা সদরে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে, খাগড়াছড়ি পার্বত্য জেলার ৯টি উপজেলার জন্য ৭ হাজার ২৮টি অসহায় পরিবারের জন্য গৃহ নির্মাণের বরাদ্দ পাওয়া গেছে। এ পর্যন্ত জমিসহ ৬হাজার ৪৪৫ ঘর হস্তান্তর করা হয়েছে। আজ এ জেলা ৫’শ ৮৩টি ঘর দলিলসহ হস্তান্তর করা হয়েছে।