খাগড়াছড়িতে জাতীয় ভোটার দিবস পালন


admin প্রকাশের সময় : মার্চ ৩, ২০২৪, ১০:১৬ অপরাহ্ন /
খাগড়াছড়িতে জাতীয় ভোটার দিবস পালন

 

প্রতিনিধি : সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও ৬ষ্ঠ জাতীয় ভোটার দিবস উদযাপিত হয়েছে। এতে প্রতিপাদ্যের বিষয় ছিল “সঠিক তথ্যে ভোটার হবো, “স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো”।
২মার্চ শনিবার সকাল ১০টায় জেলা নির্বাচন অফিসারের কার্যালয় প্রাঙ্গণে বেলুন উড়িয়ে দিবসটির শুভ সূচনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জুনায়েদ কবির সোহাগ। পরে জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ কামরুল আলম’র সভাপতিত্বে অত্র কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার পরপরেই ২১জন সেবা প্রার্থীর
ভোটার নিবন্ধন এবং ১৬ জনের মাঝে স্মার্ট এনআইডি কার্ড বিতরণ করা হয়। এ সময় উপজেলা নির্বাচন অফিসার মাহফুজল ইসলাম, নির্বাচন অফিসার চৈতালী চাকমা এবং সহকারী উপজেলা নির্বাচন অফিসার নিলুফার ইয়ামিন,বীর মুক্তিযোদ্ধা, সরকারি- বেসরকারি দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত : ২০১৮সালের এপ্রিল মাসে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে “গণতন্ত্র,নির্বাচন ও ভোটাধিকার বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে প্রতিবছরের পহেলা মার্চকে ভোটার দিবস হিসেবে ঘোষণা দেয় বাংলাদেশ সরকার। পরবর্তীতে তারিখ পরিবর্তন করে ২মার্চকে জাতীয় ভোটার দিবস হিসেবে ঘোষণা করা হয়। সেই অনুযায়ী আজ সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও জাতীয় ভোটার দিবস উযাপন করা হয়েছে।