খাগড়াছড়িতে চোরাইপথে আনা ভারতীয় কাপড়সহ আটক-১


admin প্রকাশের সময় : অক্টোবর ১০, ২০২৩, ৭:২৫ অপরাহ্ন /
খাগড়াছড়িতে চোরাইপথে আনা ভারতীয় কাপড়সহ আটক-১

 

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক : শুল্ক ফাঁকি দিয়ে চোরাইপথে আসা ভারতীয় কাপড় সহ ১ জনকে আটক করেছে খাগড়াছড়ি সদর থানা পুলিশ। ৯ অক্টোবর দুপুর ১২ টা ৩৫ মিনিটে এসআই(নিঃ) মোঃ শামীম ভূঁইয়া গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, ১ জন লোক ভারতীয় বিভিন্ন ধরণের কাপড় চোরা চালানের মাধ্যমে পানছড়ি থানা এলাকা হতে সংগ্রহ করিয়া চট্টগ্রাম পাঠানোর জন্য একটি নাম্বার বিহীন মোটরসাইকেল যোগে খাগড়াছড়ি থানাধীন ১নং পৌর ওয়ার্ডস্থ স্বণির্ভর বাজারের খবংপড়িয়া গামী মনসোনা স্টোরের সামনে পাকা রাস্তার উপর অবস্থান করছে। উক্ত সংবাদের প্রেক্ষিতে সঙ্গীয় ফোর্সসহ বর্ণিত স্থানে উপস্থিত হইলে পুলিশের উপস্থিতি টের পাইয়া পালানোর চেষ্টাকালে কৌশলে আসামী মোঃ জাহেদুল ইসলাম রুবেল(৩২) কে আটক করা হয়। আটককৃত ব্যক্তি চট্টগ্রাম সাতকানিয়ার ফকির পাড়ার মো: মাহাবুর রহমানের ছেলে।
আটককৃতের হেফাজতে থাকা ৩ টি প্লাস্টিকের বস্তার ভিতরে বিভিন্ন কালারের সর্বমোট ২৯১ পিস টিশার্ট/গেঞ্জি, যাহার প্রতিটি টিশার্ট/গেঞ্জির ভিতরের স্টীকারের ইংরেজিতে অখখ জটএএঊউ লেখা সহ গঅউঊ ওঘ ওঘউওঅ লেখা আছে। প্রতিটি টি-শার্ট/গেঞ্জির মূল্য অনুমান ৫৫০/- টাকা করিয়া সর্বমোট (৫৫০ঢ২৯১) =১ লক্ষ ৬০ হাজার ৫০ টাকা এবং উক্ত চোরাইপথে আসা পন্য বহনের জন্য ব্যবহৃত একটি লাল রংয়ের নাম্বার বিহীন ঐবৎড় ঐঋ উবষীঁব মোটরসাইকেল, যার চেসিস নং-চঝ১ঐঅজ০৫৬ঘঔঔ০০১৮৯, ইঞ্জিন নং-ঐঅ১১ঊঘঘ৯ঊ০১০৫২ জব্দ করা হয়।

পরে গ্রেফতারকৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানায় তাদের একটি সংঘবদ্ধ চক্র বিভিন্ন সময় শুল্ক ফাঁকি দিয়ে সীমান্ত পথে অবৈধ ভাবে ভারতীয় কাপড়সহ বিভিন্ন পণ্য বাংলাদেশে এনে দেশের বিভিন্ন প্রান্তে চড়া মূল্যে বিক্রি করে থাকে।

খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম(বার) মাদক ও চোরাচালান রোধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন। কারন স্মার্ট বাংলাদেশ বিনির্মানে সবচেয়ে বড় হুমকি মাদক ও চোরাচালান । তাই এই ধরনের অপরাধরোধে খাগড়াছড়ি জেলা পুলিশ সর্বদা সোচ্চার রয়েছেন।