খাগড়াছড়িতে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপন


admin প্রকাশের সময় : মার্চ ৭, ২০২৪, ১০:০৫ অপরাহ্ন /
খাগড়াছড়িতে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপন

 

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক : সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপন করা হয়েছে। ৭ মার্চ বৃহস্পতিবার সকাল ৯টায় জেলা শহরস্থ পৌর টাউন হল প্রাঙ্গণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা, জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা প্রশাসনের প্রতিনিধি নাজমুন আরা সুলতানা, পুলিশ সুপার মুক্তা ধর, উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র প্রধান নির্বাহী কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র চাকমা, পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা নির্বাচন অফিসার মোঃ কামরুল আলমসহ বিভিন্ন সরকারি- বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, সামাজিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ।
শ্রদ্ধা নিবেদনের পরপরেই টাউন হলের অডিটোরিয়ামে আলোচনা সভা ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
এ উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন,৭ই মার্চ বাংলাদেশের একটি ঐতিহাসিক দিন। এদিন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রেসকোর্স ময়দানে বক্তব্যের মধ্যদিয়ে সর্বস্তরের মানুষ একত্রিত হয়েছেন। মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিলো।
আজ পরিচয় দেবার মতো আমরা জায়গা খুঁজে পেয়েছি,পরিচয় দেবার মতো একটি স্বাধীন বাংলাদেশ খুঁজে পেয়েছি,সেটা সম্ভব হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য। তাঁর(বঙ্গবন্ধু) দর্শনটা অন্যরকম ছিল, তাঁর চিন্তাচেতনা অন্যরকম ছিল। দেশের ও জনগণের কল্যাণের জন্যই অন্যরকম চিন্তাচেতনা ছিল তার। তিনি মানবিক আদর্শের প্রতীক ছিলেন।