খাগড়াছড়িতে আবারো আওয়ামী লীগের মনোনয়ন পেলেন কুজেন্দ্র লাল ত্রিপুরা


admin প্রকাশের সময় : নভেম্বর ২৬, ২০২৩, ৬:৪০ অপরাহ্ন /
খাগড়াছড়িতে আবারো আওয়ামী লীগের মনোনয়ন পেলেন কুজেন্দ্র লাল ত্রিপুরা

 

সবুজ পাতার ডেস্ক : খাগড়াছড়ি সংসদীয় আসনে আবারো আওয়ামী লীগের মনোনয়ন পেলেন কুজেন্দ্র লাল ত্রিপুরা। এ নিয়ে টানা তিনবার আওয়ামী লীগের মনোনয়ন পেলেন তিনি। এর আগে ২০১৪ ও ২০১৮ সালে তিনি খাগড়াছড়ি আসনে মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮খাগড়াছড়ি সংসদীয় আসনে নৌকা প্রতীক চেয়ে ১১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। অবশেষে চুড়ান্ত দলীয় মনোনয়ন পেলেন কুজেন্দ্র লাল ত্রিপুরা।
২৯৮খাগড়াছড়ি সংসদীয় আসনে মোট ভোটার ৫ লাখ ১৫ হাজার ৩৪৬ জন। তার মধ্যে নারী ভোটার ২ লাখ ৫৩ হাজার ২৮৫ জন আর পুরুষ ভোটার ২ লাখ ৬২ হাজার ৬১। এবার ভোটার বেড়েছে ৭৩ হাজার ৬০৩ জন। তার মধ্যে প্রায় অর্ধেক ভোটার উপজাতি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটার ছিল ৪ লাখ ৪১ হাজার ৭৪৩ জন। তার মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২৬ হাজার ৫২৪ এবং নারী ভোটার ২ লাখ ১৫ হাজার ২১৯ জন।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কেন্দ্রও বেড়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়িতে ভোট কেন্দ্র ছিল ১৮৭টি। এবার ৯টি বেড়ে হয়েছে ১৯৬টি। এছাড়া কেন্দ্র পরিবর্তন হয়েছে ৮টি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৬৪ ভোট কেন্দ্র ঝুকিপূর্ণ হওয়ায় প্রশাসন বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিয়েছিল। এখনো ঝুকিপূর্ণ ভোট কেন্দ্রের তালিকা হয়নি।