খাগড়াছড়িতে অগ্রণী ব্যাংক লিমিটেড’র আর্থিক স্বাক্ষরতা কর্মসূচি পালন


admin প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৭, ২০২৩, ৫:৫৩ অপরাহ্ন /
খাগড়াছড়িতে অগ্রণী ব্যাংক লিমিটেড’র আর্থিক স্বাক্ষরতা কর্মসূচি পালন

 

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক : “অগ্রণী ব্যাংকে হিসাব খুলুন,বৈধ পথে রেমিটেন্স করুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে অগ্রণী ব্যাংক খাগড়াছড়ি জেলা শাখা’র উদ্যোগে আর্থিক স্বাক্ষরতা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
২৬সেপ্টেম্বর বিকাল সাড়ে ৩টায় খাগড়াছড়ি ক্ষদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের অডিটোরিয়াম এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় অগ্রণী ব্যাংক খাগড়াছড়ি শাখা’র সহকারী ব্যবস্থাপক ও শাখা প্রধান মুদ্রা চাকমা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অগ্রণী ব্যাংক লিমিটেড চট্টগ্রাম সার্কেল’র মহা-ব্যবস্থাপক মো: আবু হাসান তালুকদার।
এ কর্মসূচিতে অগ্রণী ব্যাংক লি: খাগড়াছড়ি শাখা’র সিনিয়র অফিসার প্রিয়াংকা ত্রিপুরা’র সঞ্চালনায় শিক্ষার্থীদের জন্য প্রযোজ্য স্কুল ব্যাংকিং বিষয়ে বক্তব্য প্রদান করেন অগ্রণী ব্যাংক খাগড়াছড়ি শাখা’র অফিসার মো: সাজ্জাদ হোসেন ও প্রান্তিক কৃষক এবং ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য প্রযোজ্য কৃষি ঋণ ও সিএমএসএমই বিষয়ে বক্তব্য রাখেন অগ্রণী ব্যাংক লি: জেলা শাখা’র অফিসার রুপম চাকমা।
জানা যায়,বাংলাদেশ সরকারের রূপকল্প ২০৪১ বাস্তবায়ন ও ২০৩০ সালের মধ্যে জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন এবং জাতীয় আর্থিক অন্তর্ভূক্তি কৌশল (২০২১-২০২৬) বাস্তবায়নে সবার জন্য আর্থিক অন্তর্ভূক্তি নিশ্চিতকরণের লক্ষ্যে অগ্রণী ব্যাংক লিমিটেড নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আপামর জনগণের মাঝে ব্যাংকিং ও আর্থিক সেবা সম্পর্কে সম্যক ধারণা পৌঁছে দেয়া হলে তারা আধুনিক ব্যাংকিং/আর্থিক ব্যবস্থা সম্পর্কে অবগত হয়ে প্রাতিষ্ঠানিক আর্থিক পণ্য/সেবা গ্রহণে আগ্রহী হবে যা বাংলাদেশের সার্বিক আর্থিক অন্তর্ভূক্তির লক্ষ্যমাত্রা অর্জনে বলিষ্ঠ ভূমিকা রাখবে।

প্রান্তিক জনগোষ্ঠী, নারী ও ক্ষুদ্র উদ্যোক্তা এবং স্কুল শিক্ষার্থীদের জন্য প্রযোজ্য পণ্য/সেবা সংক্রান্ত কেন্দ্রিয় ব্যাংক কর্তৃক প্রস্তুতকৃত আর্থিক পরিকল্পনা, রেমিটেন্স ও বৈদেশিক মুদ্রা, স্কুল ব্যাংকিং, মহিলা উদ্যোক্তা ও মোবাইল ব্যাংকিং বিষয়ক ৫টি অডিও ভিজুয়াল কনটেন্ট প্রদর্শন করা হয়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অগ্রণী ব্যাংক লিমিটেড চট্টগ্রাম সার্কেল’র উপ-মহাব্যবস্থাপক খোন্দকার লুৎফুল কবীর,ব্যাংক লিমিটেড চট্টগ্রাম দক্ষিণ শাখা’র উপ-মহাব্যবস্থাপক মো: শাহজাদুল আলম,ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুজন চাকমা প্রমুখ।