আন্তর্জাতিক শিক্ষা দিবস উপলক্ষে পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্পের র‌্যালী ও আলোচনা সভা


admin প্রকাশের সময় : ফেব্রুয়ারি ৫, ২০২৪, ৭:৪৯ অপরাহ্ন /
আন্তর্জাতিক শিক্ষা দিবস উপলক্ষে পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্পের র‌্যালী ও আলোচনা সভা

প্রতিনিধি : খাগড়াছড়িতে আন্তর্জাতিক শিক্ষা দিবস এবং চলো স্কুলে যাই ক্যাম্পেইন- ২০২৪ উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালীর আয়োজন করেছে পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্প-খাগড়াছড়ি ( বিডি ৫১৬)। “টেকসই উন্নয়নের জন্য শিখন” মূল প্রতিপাদ্যে দিবসটি উপলক্ষে এনজিও আগাপে’র পরিচালনায় এবং কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর অর্থায়নে সোমবার খাগড়াপুরস্থ সংস্থার কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় অভিভাবক বক্তারা প্রকল্প কর্তৃক প্রদত্ত নানামুখী সহযোগিতা ও শিক্ষাবান্ধব কর্মকাণ্ডের প্রশংসা করেন।

এসময় প্রকল্প ব্যবস্থাপক রিচার্ড প্রভাত দাস বলেন,” গুনগত শিক্ষায় সকলের অংশগ্রহণের সুযোগ করে দিতে আমরা বদ্ধপরিকর। এই দিনটি আমাদের শিক্ষা কার্যক্রমকে আরো বেশি অর্থপূর্ণ করতে সহায়তা করবে। আন্তর্জাতিক শিক্ষা দিবসকে কেন্দ্র করে শিক্ষা মাস উদযাপনের পাশাপাশি কম্প্যাশন ইন্টারন্যাশনাল এর নিয়মিত আয়োজন “চলো স্কুলে যাই” ক্যাম্পেইনও চলছে।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্পের পরিচালনা কমিটির সদস্য কামিনী ত্রিপুরা, হেমঙ্কর ত্রিপুরা, অভিভাবক দেব প্রসাদ ত্রিপুরা প্রমুখ।

২০১৮ সালে জাতিসংঘের সাধারন পরিষদের ঘোষিত আন্তর্জাতিক শিক্ষা দিবস ষষ্ঠ বারের মতো পালিত হচ্ছে এবছর। দিবসটি উপলক্ষে বিশাল রেলী প্রকল্প এলাকা খাগড়াপুরের গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ শেষে আলোচনা সভায় মিলিত হয়।