আন্তর্জাতিক গুম দিবসে বিএনপির মানববন্ধন


admin প্রকাশের সময় : আগস্ট ৩০, ২০২২, ৮:২৬ অপরাহ্ন /
আন্তর্জাতিক গুম দিবসে বিএনপির মানববন্ধন

আল-মামুন :: গুমের শিকার ব্যক্তিদের স্মরণ করে তাদের ফিরিয়ে দেওয়ার আকুতি জানিয়ে আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষে মানববন্ধন করে। ৩০ আগস্ট মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় খাগড়াছড়ি জেলা বিএনপির উদ্যোগে জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

বিএনপির সাত শতাধিক নেতাকর্মীদের গুম ও খুন করা হয়েছে অভিযোগ করে বক্তরা মানববন্ধনে বলেন, এখনো অনেক নেতাকর্মীর মা জানে না তাঁর ছেলে ফেরত আসার দোঁয়া করবে না কি মৃত সন্তানের জন্য দোঁয়া করবে। চৌধুরী আলম থেকে শুরু করে ইলিয়াছ আলী পর্যন্ত শত শত নেতা-কর্মীকে গুম করা হয়েছে এবং এখন পর্যন্ত তাঁদের কোন হদিস পাওয়া যায়নি বলে বক্তারা মন্তব্য করেন।

বক্তরা আরো বলেন, নির্বাচন কমিশন ইবিএমের রঙ্গ তামাশা চলছে। শুরুতেই বলছিলেন তিনশ আসনে ইবিএম হবে। এখন সুর নরম করে বলছে দেড়শ আসনে ইবিএম হবে। ইবিএমের মাধ্যমে কোন নির্বাচনে রঙ্গতামাশা হতে দেওয়া হবে না। আগামী দিনে ব্যালটের মাধ্যমে নির্বাচন হবে বলে হুশিয়ারী দেন বিএনপি নেতারা।

খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছার বলেন, আজকে স্বামীর জন্য কাঁদছে বাবার জন্য কাঁদছে, ভাইয়ের জন্য কাঁদছে, ছেলের জন্য কাঁদছে। প্রতিটি ঘরে ঘরে চিৎকার শোনা যাচ্ছে। ইলিয়াছ আলী, চৌধুরী আলমসহ যেসকল নেতাকর্মীরা এখনো গুমে আছে তাঁদেরকে অবিলম্বে ফিরেয়ে দেওয়ার দাবী জানান তিনি।

জেলা যুবদলের সভাপতি মাহবুব আলম সবুজের সঞ্চলনায় মানববন্ধনে বক্তব্য রাখেন,খাগড়াছড়ি জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা,সাধারণ সম্পাদক এম এন আবছার, যুগ্ন-সম্পাদক অনিমেষ চাকমা রিংকু প্রমুখ।