আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালন


admin প্রকাশের সময় : ডিসেম্বর ৪, ২০২৩, ৮:১৮ অপরাহ্ন /
আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালন

প্রতিনিধি : “প্রতিবন্ধী ব্যক্তিদের সাথে সম্মিলিত অংশগ্রহণ, নিশ্চিত করতে এসডিজি অর্জন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি জেলা পরিষদ, সমাজসেবা অধিদপ্তর ও কারিতাস বাংলাদেশ এর আয়োজনে ৩২তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৫তম জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন করা হয়েছে।
৩ ডিসেম্বর রবিবার সকাল ১১টায় জেলা পরিষদের সম্মেলন কক্ষে এ উপলক্ষ্যে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ উপলক্ষ্যে আলোচনা সভায় জেলা সমাজসেবা বিভাগের আহ্বায়ক ক্যজরী মারমা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।
এ উপলক্ষ্যে আলোচনা সভায় অতিথিরা বলেন,প্রতিবন্ধীরা দেশের বোঝা নয়,তারা দেশের সম্পদ। তাদেরকে ভালো রাখার দায়িত্ব আমাদের সকলের। প্রতিবন্ধীদের বর্তমানে সাহায্যের কথা বলবেনা। প্রতিবন্ধীরা আজ অধিকারের কথা বলবে। বর্তমান সরকার প্রতিবন্ধীদের জন্য মাসে মাসে ভাতা দিচ্ছে। সেটা তাদের অধিকারের পরিণত করেছে।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা টিটন খীসা,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম, ডা. রতন খীসা,জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক(ভারপ্রাপ্ত) মো: জসিম উদ্দীন, সহকারী পরিচালক রোকেয়া বেগম, জেলা প্রতিবন্ধী কার্যালয়ের কর্মকর্তা মো: শাহজাহান প্রমুখ।
এছাড়াও তৃণমূল উন্নয়ান সংস্থা’র মনিটরিং ও রিপোর্টিং অফিসার মিহির কান্তি ত্রিপুরা,কারিতাস বাংলাদেশ চট্টগ্রাম অঞ্চলের স্বেচ্ছাসেবক শ্রীয়তি চাকমাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।